শিরোনাম
সোমবার, ২৮ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা
বাগমারায় মসজিদে হামলা

পরিচয় মেলেনি, লাশ দাফন যুবকের

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর বাগমারায় কাদিয়ানি মসজিদে বোমা বিস্ফোরণ ঘটানো নিহত যুবকের পরিচয় এখনো নিশ্চিত হতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।  গতকাল যুবকের লাশ রামেক হাসপাতাল মর্গে রাখা ছিল। বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মতিয়ার রহমান জানান, ওই যুবকের লাশ নিতে কেউ আসেনি। তারা লাশটির শনাক্তে সম্ভাব্য সব জায়গায় খোঁজ নিয়েছেন। পরে অজ্ঞাত হিসেবেই তার লাশ দাফন করা হয়। এদিকে এ ঘটনার পর বাগমারা উপজেলার সৈয়দপুর চকপাড়া গ্রামে এখনো আতঙ্ক ভাব অব্যাহত। সোহার্দ্য-সম্প্রীতির এমন অজোপাড়া গাঁয়ে ওই বোমা হামলার ঘটনাটি নিয়ে অনেকেই হতবাক। ঘটনাস্থলটি দেখার জন্য এখনো ভিড় করছেন আশপাশের বিভিন্ন গ্রামের মানুষ। প্রায় তিন হাজার জনসাধারণের বসবাস সৈয়দপুর গ্রামে। কিন্তু শুক্রবার দুপুরে ভয়াবহ ওই হামলার খবর ছড়িয়ে পড়ার পর থেকে অজানা এক আতঙ্ক এখনো তাড়া করে ফিরছে তাদের।

লাশ দাফন : আত্মঘাতী বোমা হামলায় নিহত অজ্ঞাত যুবকের লাশ গতকাল দুপুর ২টার দিকে নগরীর হেতেম খাঁ গোরস্তানে দাফন করা হয়। ঘটনার দুই দিন পরেও পরিচয় না পাওয়ায় পুলিশ লাশটি কোয়ান্টাম ফাউন্ডেশনকে বুঝিয়ে দেয়। দুপুরে লাশ কোয়ান্টাম ফাউন্ডেশন বুঝে নেওয়ার পর দাফনের ব্যবস্থা করে। পরে পুলিশের উপস্থিতিতে নগরীর হেতেম খাঁ গোরস্তানে দাফন করা হয়। বাগমারা থানার ওসি মতিয়ার রহমান বলেন, যুবকটির পরিচয় না পাওয়ায় কোয়ান্টাম ফাউন্ডেশনকে দাফনের জন্য অনুমতি দেওয়া হয়। পরে তারাই দাফন সম্পন্ন করে।

আহত ময়েজের বাড়ির ডিশ এন্টেনা এখন আলোচনায় : রাজশাহী জেলা শহর থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে অবস্থিত বামগারার মচমইল বাজার। সেখান থেকে সৈয়দপুর গ্রামটি আরও প্রায় ৩ কিলোমিটার। গ্রামটিতে এখনো পৌঁছেনি বিদ্যুৎ। সেই গ্রামের মনির এবং ময়েজ নামের দুই চাচাতো ভাইয়ের দান করা জমিতে গড়ে উঠেছে পাশাপাশি দুটি মসজিদ। একটি মোহাম্মদিয়া সম্প্রদায়ের এবং আরেকটি আহমদিয়া সম্প্রদায়ের। আহমদিয়া সম্প্রদায়ের ময়েজের বাড়িতে বসানো আছে ডিশ এন্টেনা। অজোপাড়া গাঁয়ের ওই বাড়িতে থাকা ডিশ এন্টেনা নিয়ে এখন মানুষের কৌতূহলের শেষ নেই। ডিশ কি কাজে ব্যবহার হতো তা নিয়েও আছে আলোচনা।

সর্বশেষ খবর