রবিবার, ৭ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০ টা

খালেদা জিয়ার বাড়ি ঘেরাওয়ে পুলিশি বাধা

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযুদ্ধে শহীদদের সম্পর্কে অসাংবিধানিক মন্তব্য করার প্রতিবাদে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাড়ি ঘেরাও কর্মসূচি পালন করেছে ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’ নামে একটি সংগঠন। গতকাল দুই দফায় শতাধিক নেতা-কর্মী গুলশানে খালেদা জিয়ার বাসায় যাওয়ার জন্য ২ নম্বর গোলচত্বরে জড়ো হলে সেখান থেকে পুলিশ তাদের সরিয়ে দেয়। প্রথম দফায় সকাল ১০টায় তাদের সরিয়ে দেওয়া হয়। পরে বনানী মাঠে জড়ো হয়ে তারা দুপুরে মিছিল নিয়ে এগোতে চাইলে তা-ও পুলিশ সড়কে ব্যারিকেড দিয়ে আটকে দেয়। পরে তারা বনানী মাঠেই সমাবেশে বক্তব্য দেন।

সমাবেশে সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদই এ আরাফাত বলেন, ‘বেগম খালেদা জিয়া পাকিস্তানের সঙ্গে সুর মিলিয়ে কথা বলছেন। তার বাংলাদেশে থাকার কোনো অধিকার নেই। এই নেত্রীকে উত্খাত করতে পারলে দেশে আর কোনো সমস্যা থাকবে না।’ যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর তুরিন আফরোজ বলেন, ‘মহান স্বাধীনতাযুদ্ধে পাকিস্তানের অপরাধ কম হয়েছিল এটা বিএনপি চেয়ারপারসন প্রমাণ করতে চাচ্ছেন। তাই মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্ক সৃষ্টি করেছেন।’ খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান বাংলাদেশে ‘পাকিস্তানপন্থি’ রাজনীতি চালাচ্ছেন বলেও মন্তব্য করেন তিনি।

শহীদ ডা. আলীম চৌধুরীর মেয়ে ডা. নুজহাত চৌধুরী বলেন, এমন আইন চাই, রক্ত দিয়ে যে স্বাধীনতা অর্জন তা নিয়ে কেউ কথা বলতে পারবে না।’ সমাবেশ থেকে খালেদা জিয়ার বিচার, ইতিহাস বিকৃতকারী সব ব্যক্তি-সংগঠনকে আইনের আওতায় আনা এবং তাদের সম্পদ বাজেয়াপ্ত করার দাবি জানানো হয়।

বাধা দেওয়া প্রসঙ্গে ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার মোস্তাক আহমেদ সাংবাদিকদের বলেন, ‘কূটনৈতিকপাড়ায় মিছিল, সভা-সমাবেশের মতো কোনো ধরনের কর্মসূচি পালন নিষিদ্ধ। তাই আমরা তাদের সঙ্গে আলোচনা করে ওখানে সমাবেশ করতে মানা করেছি।’ এ ছাড়া সমাবেশে ২ নম্বর সেক্টর কমান্ডার খালেদ মোশাররফের মেয়ে মাহজাবীন খান, এমপি নাহিন রাজ্জাক প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর