শুক্রবার, ৪ মার্চ, ২০১৬ ০০:০০ টা
রাষ্ট্রদ্রোহ মামলা

খালেদাকে ১০ এপ্রিল আদালতে হাজির হওয়ার নির্দেশ

আদালত প্রতিবেদক

রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আগামী ১০ এপ্রিল আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল খালেদার পক্ষে করা সময়ের আবেদন মঞ্জুর করে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জাকির হোসেন টিপু এ আদেশ দেন।

এর আগে খালেদা জিয়া শারীরিক অসুস্থতার কথা উল্লেখ করে সময়ের আবেদন করেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া। তিনি শুনানিতে আদালতকে বলেন, এ মামলায় আদালতের সমন পেয়ে খালেদা জিয়ার পক্ষে আমরা হাজির হয়েছি। শারীরিক অসুস্থতার কারণে তিনি আজ আদালতে আসতে পারেননি। তাই নতুন ধার্য করা পরবর্তী তারিখে অবশ্যই তিনি আদালতে আসবেন। অপর দিকে মামলার বাদী সুপ্রিমকোর্টের আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক মামলার পরবর্তী তারিখে আসামিকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। একই সঙ্গে বাদীর আবেদনটি নথির সঙ্গে সংযুক্ত করেন। প্রসঙ্গত, এর আগে মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে মন্তব্যের কারণে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে এ মামলা আমলে নিয়ে গত ২৫ জানুয়ারি সমন জারি করেন আদালত।

দুর্নীতি মামলায় সাক্ষ্য গ্রহণ ২৪ মার্চ : এদিকে দুদক দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২৪ মার্চ দিন নির্ধারণ করেছেন আদালত। রাজধানীর বকশিবাজারের আলিয়া মাদ্রাসার মাঠে ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার এ দিন ধার্য করেন।

সর্বশেষ খবর