বুধবার, ৯ মার্চ, ২০১৬ ০০:০০ টা

পুলিশের মাধ্যমে নারী নির্যাতন বাড়ছে : খালেদা

নিজস্ব প্রতিবেদক

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গতকাল রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার গুলশান কার্যালয়ে জাতীয়তাবাদী মহিলা দলের নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বলেছেন, বিচার না হওয়ায় এই সরকারের পুলিশ বাহিনীর মাধ্যমে নারী নির্যাতনের হার দিন দিন বাড়ছে।

খালেদা জিয়া আরও বলেন, বিনা ভোটে অসাংবিধানিক এই সরকার চর দখল করার মতো ক্ষমতা দখল করে আছে। অবৈধভাবে ক্ষমতায় থাকার কারণেই সমাজের প্রতিটি ক্ষেত্রে অস্থিরতা বিরাজ করছে। শিশুরাও আজ নির্বিচার হত্যার শিকার হচ্ছে। নারীদের অপহরণ, হত্যা-ধর্ষণ করা হচ্ছে।

৭ মার্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের সমালোচনা করে খালেদা জিয়া বলেন, এই আওয়ামী লীগ ভদ্র ভাষায় কথা বলতে জানে না। এদের মুখে কোনো সুন্দর, ভদ্র ভাষা নেই। এরা এমন অশ্লীল ভাষা ব্যবহার করে, এটা আমাদের জন্য লজ্জার ও অপমানের। দেশের নাগরিক হিসেবে আমরা অসম্মানিত বোধ করি।

খালেদা জিয়া বলেন, দেশের কাজে মেয়েদের প্রথম রাস্তায় নামিয়েছেন জিয়াউর রহমান। মহিলারা যে রাস্তায় বেরিয়ে ট্রাফিকের দায়িত্ব পালনসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে পারবে, তা হয়তো অনেকে চিন্তাও করেননি। খাল কাটা কর্মসূচিতে কোদাল হাতে নিয়ে মহিলারা অংশ নিয়েছিলেন। তিনি নারীদের কর্মসংস্থানে বিদেশিদের এগিয়ে আসার আহ্বান জানান। সাংবাদিকতা পেশায় নারীদের আরও বেশি করে আসারও আহ্বান জানান তিনি। তিনি বলেন, প্রাইভেট খাতে বেশি বেশি করে নারীদের নিয়ে আসা উচিত।

এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

সর্বশেষ খবর