বুধবার, ২৭ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা

সুনামগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক পরিবারের চারজনের মৃত্যু

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার রামদিঘা গ্রামে পল্লী বিদ্যুতের তার ছিঁড়ে বিদ্যুতায়িত হয়ে একই পরিবারের চারজন মারা গেছেন। গতকাল সকাল ৯টায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন রামদিঘা গ্রামের জগদীশ সরকার (৭০), তার ছেলে রণজিৎ সরকার (৪০), রণজিতের স্ত্রী রীতা সরকার (৩০), রণজিতের চাচাতো ভাইয়ের মেয়ে সোনালি সরকার (১২)। পুলিশ জানায়, বাড়ির উঠানে বসে জগদীশ সরকার পরিবারের বাকি তিন সদস্যের সঙ্গে নাস্তা করছিলেন। এ সময় মাথার ওপর থাকা পল্লীবিদ্যুতের তার ছিঁড়ে জগদীশ সরকারের ওপর পড়ে। তিনি বিদ্যুতায়িত হলে অন্যরা বাঁচাতে গিয়ে একে একে মারা যান। এভাবে এক পরিবারের চারজনের মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। বাবা-মা ও দাদাকে হারিয়ে অসহায় হয়ে পড়েছে রণজিৎ সরকারের তিন ও সাত বছরের দুই সন্তান। মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল হক জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে মৃতদেহ সত্কারের জন্য পরিবারের নিকট হস্তান্তর করেছে। স্থানীয় চামরদানি ইউনিয়নের চেয়ারম্যান প্রভাকর তালুকদার পান্না জানান, মাত্র এক মাস আগে পল্লী বিদ্যুতের তার টাঙানো হয়েছে। এত কম সময়ের মধ্যে মেইন লাইন কীভাবে ছিঁড়ে যায়— তা বোধগম্য নয়। লাইন নির্মাণ কাজের গুণগত মান ঠিক থাকলে এমন হওয়ার কথা নয়। তিনি বলেন, এ কাজে ঠিকাদারের গাফিলতি রয়েছে বলে স্থানীয়রা জানিয়েছে। আমার দাবি, কোনোভাবেই যেন ঘটনাটি ধামাচাপা দেওয়া না হয়।

 নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মুজিবুর রহমান জানান, সমিতির জিডিএমের (কারিগরি) নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। লাইন স্থাপনে ঠিকাদারের গাফিলতি পেলে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর