শুক্রবার, ৬ মে, ২০১৬ ০০:০০ টা

চট্টগ্রামে জেএমবির তিন সদস্য রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

নিষিদ্ধ জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের হেফাজতে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। গতকাল দুপুরে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হোসেন রেজা এ আদেশ দেন। জেএমবির সদস্যরা হলেন নাইমুর রহমান, ফয়সাল মাহমুদ ও শওকত রাসেল। তিনজনই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী।

চট্টগ্রাম জেলা আদালতের পুলিশ পরিদর্শক মশিউর রহমান বলেন, সন্ত্রাস দমন আইনের একটি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানিয়েছিল হাটহাজারী থানা পুলিশ। আদালত তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত,  গত বছরের ২৬ ডিসেম্বর রাতে নগরীর কাজীর দেউড়ি থেকে নাইমুর রহমানকে, নালাপাড়া থেকে ফয়সাল মাহমুদ ও কসমোপলিটন এলাকা থেকে শওকত রাসেলকে আটক করে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ। ওই রাতেই তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে হাটহাজারী আমান বাজারে জেএমবির সামরিক কমান্ডারের আস্তানায় অভিযান চালায় পুলিশ। সেখান থেকে গুলি, অস্ত্র, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পোশাকসহ বিপুল বিস্ফোরকদ্রব্য উদ্ধার করে। ওই আস্তানায় জেএমবির বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের সামরিক কমান্ডার ফারদিন ওরফে পিয়াস থাকতেন। ২৭ ডিসেম্বর রাতে সন্ত্রাসবিরোধী এবং অস্ত্র ও বিস্ফোরক আইনের পৃথক ধারায় হাটহাজারী থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন নগর গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) ফররুখ আহমেদ মিনহাজ।

সর্বশেষ খবর