বৃহস্পতিবার, ২৬ মে, ২০১৬ ০০:০০ টা

গাইবান্ধায় হিন্দু ব্যবসায়ীকে হত্যা চাষাঢ়ায় মুয়াজ্জিনকে কুপিয়ে জখম

প্রতিদিন ডেস্ক

গাইবান্ধার গোবিন্দগঞ্জে গতকাল এক জুতা ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ছাড়া নারায়ণগঞ্জে এক মুয়াজ্জিনকেও কুপিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর— গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ বাজারে গতকাল জুতা ব্যবসায়ী দেবেশ প্রামাণিককে (৬৮) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত দেবেশ প্রামাণিক উপজেলার মহিমাগঞ্জ এলাকার মৃত যোগেশ চন্দ্র প্রামাণিকের ছেলে। পুলিশ এ ঘটনায় নৃপেন চন্দ্র নামে এক সন্দেহভাজনকে আটক করেছে।

গোবিন্দগঞ্জ থানার ওসি মোজাম্মেল হক জানান, গতকাল সকাল সাড়ে ৬টার দিকে প্রতিদিনের মতো দেবেশ বাবু জুতার দোকান খুলে বসেন। তখন বাজারে খুব একটা লোকজন ছিল না। এ সময় ৩-৪ জন দুর্বৃত্ত দোকানে ঢুকে তাকে ধারালো অস্ত্র দিয়ে গলায় ও ঘাড়ে আঘাত করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। ওসি বলেন, কেন কী কারণে হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে তা তদন্ত করা হচ্ছে।নিহত দেবেশ প্রামাণিকের ছেলে দেবাশিষ চন্দ্রের ধারণা, স্থানীয় কয়েকজন মাদকাসক্ত যুবক সম্প্রতি তার বাবার দোকানে এসে চাঁদা দাবি করেছিল। এতে রাজি না হওয়ায় বাবার সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এর জের ধরে তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ শহরের একটি মসজিদে প্রবেশ করে ঘুমন্ত অবস্থায় মুয়াজ্জিনকে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। গতকাল ভোর রাতে বঙ্গবন্ধু সড়কে অবস্থিত নারায়ণগঞ্জ ক্লাব সংলগ্ন নূর মসজিদে এ ঘটনা ঘটে। পরে আহত মুয়াজ্জিনকে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। আহত মুয়াজ্জিনের নাম মো. ইব্রাহিম (৪৫)। তিনি সোনারগাঁ থানার গোবিন্দপুর গ্রামের মৃত আজিজুল্লাহর ছেলে। ইব্রাহীম দীর্ঘদিন যাবৎ নূর মসজিদে মুয়াজ্জিন হিসেবে দায়িত্ব পালন করছেন।

পাশাপাশি মসজিদের নিচে পান-সিগারেটেরে একটি অস্থায়ী দোকানও পরিচালনা করেন। হাসপাতালে আহত ইব্রাহীম জানান, তিনি নূর মসজিদে চাকরির পাশাপাশি মসজিদের সামনে পান-সিগারেটের দোকানদারি করেন। গতকাল ভোর রাতে ঘুমন্ত অবস্থায় কে বা কারা তার রুমের দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে এলোপাতাড়ি কুপিয়ে দ্রুত পালিয়ে যায়। হাসপাতালেরর জরুরি বিভাগের চিকিৎসক ডা. নূর মহল আকতার জানিয়েছেন, আহত ইব্রাহীমের মাথায়, হাতে ও পায়ে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। তার শরীরে ৫০টি সেলাই দেওয়া হয়েছে। বর্তমানে তিনি হাসপাতালের আবাসিক সার্জনের পর্যবেক্ষণে আছেন। সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মালেক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখছি।

সর্বশেষ খবর