বুধবার, ১৭ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

নিউইয়র্কে বাংলাদেশি হত্যায় দায় স্বীকার করলেন মোরেল

লাশ আসছে বৃহস্পতিবার

প্রতিদিন ডেস্ক

নিউইয়র্কে বাংলাদেশি হত্যায় দায় স্বীকার করলেন মোরেল

অস্কার মোরেল

সন্দেহভাজন হিসেবে আটক অস্কার মোরেলের বিরুদ্ধে নিউইয়র্কে বাংলাদেশি ইমাম ও তার বন্ধুকে হত্যার অভিযোগ আনা হয়েছে। রবিবার রাতে এ অভিযোগে করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

সোমবার স্থানীয় সময় রাত ১০টার দিকে ইস্ট নিউইয়র্কের দিমল্যার এভিনিউ থেকে তাকে গ্রেফতার করা হয়। কুইনসের একটি আদালতে হাজির করা হলে তিনি ইমাম ও তার বন্ধুকে হত্যার দায় স্বীকার করেছেন বলে জানা গেছে। গতকাল নিউইয়র্ক পুলিশের চিফ অব ডিটেকটিভস বব বয়েস এক সংবাদ সম্মেলনে জানান, পুলিশ একটি রিভলবার ও কিছু জামাকাপড় উদ্ধার করেছে। ধারণা করা হচ্ছে, দুই বাংলাদেশিকে হত্যার সময় এগুলো ব্যবহার করা হয়েছিল। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এক কর্মকর্তা বলেন, অস্কার মোরেলের (৩৫) বাড়ির কাছ থেকে এগুলো উদ্ধার করা হয়। এদিকে হবিগঞ্জের বিশিষ্ট আলেম ও চুনারুঘাট উপজেলার কৃতী সন্তান মাওলানা শাহ আলাউদ্দিন আখনজির লাশ বৃহস্পতিবার দেশে আসছে। গতকাল নিউইয়র্ক সময় রাত ১১টায় আমিরাত এয়ারলাইনসের একটি বিমানে লাশ নিয়ে বাংলাদেশের উদ্দেশে রওনা দিয়েছেন তার পরিবারের সদস্যরা। বৃহস্পতিবার সকাল ৮টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে লাশ পৌঁছবে। লাশের সঙ্গে স্ত্রী মিনা বেগম, কন্যা রিমা আখনজি ও ছেলে তাজউদ্দিন আখনজি আসছেন।

এ ব্যাপারে নিহতের বড় ছেলে ফয়েজ আখনজির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘সোমবার বাবার লাশ পুলিশ আমাদের পরিবারের কাছে হস্তান্তর করেছে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় হবিগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বাদ আসর দ্বিতীয় নামাজে জানাজা নিজগ্রাম চুনারুঘাটের আমরোড ঈদগাহে অনুষ্ঠিত হবে। পরে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হবে।’ অন্যদিকে আলাউদ্দিন আখনজির সঙ্গে নিহত মুয়াজ্জিন তারা মিয়ার লাশের দাফন সোমবার জানাজা শেষে নিউইয়র্কে সম্পন্ন হয়েছে। উল্লেখ্য, গত রবিবার নিউইয়র্কে জোহরের নামাজ শেষে বাসায় ফেরার পথে আততায়ীর গুলিতে আল ফুরকান মসজিদের ইমাম আলাউদ্দিন আখনজি ও মুয়াজ্জিন তারা মিয়া নিহত হন।

সর্বশেষ খবর