মঙ্গলবার, ১ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

ছাত্রলীগের অস্ত্রবাজ সেই দুই নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক

গুলিস্তানে অবৈধ স্থাপনা উচ্ছেদকে কেন্দ্র করে ব্যবসায়ী, হকার ও সিটি করপোরেশনের কর্মচারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় ফাঁকা গুলিবর্ষণ করা ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের দুই নেতাকে বহিষ্কার করেছে ছাত্রলীগ।

গতকাল ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমানকে দলীয় শৃঙ্খলা ভঙের দায়ে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

আওয়ামী লীগ নেতা ও তার পুত্র হাতুড়ি পেটায় আহত : ঝিনাইদহের শৈলকুপায় যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শামীম হোসেন মোল্লা এবং সাধারণ সম্পাদক শামীম জোয়ার্দারকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। রবিবার রাতে কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুল হক আসাদ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। এ ঘটনায় ঝিনাইদহ জেলা ও শৈলকুপা আওয়ামী লীগের মধ্যে তোলপাড় শুরু হয়েছে। জেলা পর্যায়ে কয়েকজন নেতা বহিষ্কার হচ্ছেন বলে চারদিকে গুঞ্জন ছড়িয়ে পড়েছে। দলীয় সূত্রে জানা গেছে, গত ১৮ অক্টোবর সন্ধ্যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে জেলা আওয়ামী লীগের নেতা আবাইপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মুক্তার আহমেদ মৃধা ও তার ছেলে মোরশেদ মৃধাকে কুপিয়ে ও হাতুড়িপেটা করে মারাত্মক জখম করা হয়। তাদের উদ্ধার করে প্রথমে ঝিনাইদহ সদর হাসপাতাল পরে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ১০ জনকে আসামি করে শৈলকুপা থানায় একটি মামলা করা হয়। এরপর দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বৃহস্পতিবার বিকালে শৈলকুপা উপজেলার গাড়াগঞ্জ বাজারে মানববন্ধন কর্মসূচি ও বিক্ষোভ সমাবেশ করে এলাকাবাসী। এ ঘটনার সঙ্গে যুবলীগ উপজেলা সভাপতি শামীম হোসেন মোল্লা ও সাধারণ সম্পাদক শামীম জোয়ার্দার জড়িত থাকায় তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। একই ঘটনায় গত ২৭ অক্টোবর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাওন শিকদারকেও দল থেকে অব্যাহতি দিয়ে তানভীর পারভেজ রুবেলকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। এ ছাড়া মুক্তিযোদ্ধা মুক্তার আহমেদ মৃধার ওপর হামলায় জড়িত থাকার অভিযোগে ২৬ অক্টোবর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল পারভেজ কর্নেল ও সাংগঠনিক সম্পাদক শিহাব হোসেন মোল্লাকে জেলা কমিটির পক্ষ থেকে শোকজ করা হয়েছে। ইতিমধ্যে তাদের মারধরের ভিডিও ফুটেজ পুলিশ সংগ্রহ করেছে।

 

জানা গেছে, সম্প্রতি শৈলকুপা উপজেলার রাস্তা রক্ষণাবেক্ষণ ও মেরামতের কাজে ছয় কোটি টাকার চারটি দরপত্র আহ্বান করে এলজিইডি। অন্য ঠিকাদারের পাশাপাশি জেলা আওয়ামী লীগের সদস্য মুক্তার হোসেন মৃধাও দরপত্রে অংশ নেন। ১৭ অক্টোবর অনলাইনে দরপত্র জমা দেন তিনি। যাচাই-বাছাই শেষে ১৮ অক্টোবর বিভিন্ন শর্ত পূরণ করায় ও সর্বনিম্ন দরপত্র হওয়ায় তিনি ছয় কোটি টাকার কাজটিও পান। কিন্তু কাজ না পেয়ে এমপি আবদুল হাইয়ের ক্যাডাররা ক্ষুব্ধ হয়। শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে হাতুড়ি ও রড নিয়ে মুক্তিযোদ্ধা মুক্তার মৃধার ওপর হামলা করে তারা। নির্মমভাবে মারধর করে তার হাত-পা ভেঙে ফেলা হয়। তার  ছেলে গোলাম মোরশেদ মৃধা বাবাকে বাঁচাতে গেলে তাকেও পিটিয়ে হাত-পা ভেঙে দেয় এমপির ক্যাডাররা। গুরুতর আহত অবস্থায় তারা দুজনই রাজধানীর মোহাম্মদপুরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

সর্বশেষ খবর