মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

তুলে নেওয়া হয়েছিল ছয় মাস আগেই

আদালতে সেই পাঁচজনের দাবি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলাম বাংলাদেশের (হুজি-বি) পাঁচ নেতাকে তিন মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আলাদাভাবে তিন দিন করে মোট নয় দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল বিকালে চট্টগ্রাম মহানগর হাকিম নাজমুল হোসেন চৌধুরী শুনানি শেষে এ আদেশ দেন। আদালতে আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। তবে শুনানির সময় তারা আদালতের কাছে দাবি করেন, তাদের সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য পরিচয়ে এক বছর থেকে ছয় মাস আগে তুলে নিয়ে যাওয়া হয়।

চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, হুজি-বি-এর পাঁচ নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য তিনটি মামলায় আলাদাভাবে তিন দিন করে মোট নয় দিনের জন্য রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তবে মামলাগুলোর রিমান্ডের সময় একসঙ্গে কার্যকর হওয়ায় জিজ্ঞাসাবাদের জন্য তিন দিন সময় পাবে পুলিশ।

প্রসঙ্গত গত ৮ ডিসেম্বর নগরীর নগরীর এ কে খান মোড় থেকে গোপন সংবাদের ভিত্তিতে অস্ত্র ও গুলিসহ দুজনকে আটক করার দাবি করেছে র‌্যাব। এরা হলেন— হুজি-বি’র ঢাকা অঞ্চলের সমন্বয়ক মাওলানা তাজুল ইসলাম ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি মুফতি হান্নানের ঘনিষ্ঠ সহযোগী নাজিম উদ্দিন। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নগরীর আকবর শাহ থানার উত্তর কাট্টলী মুকিত তালুকদারের বাড়িতে একটি জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে তিনজনকে আটক করে র‌্যাব। এদের মধ্যে হুজি-বি’র কুষ্টিয়া অঞ্চলের সমন্বয়ক হাফেজ আবু জার গিফারি এবং দুই সক্রিয়  নেতা নূরে আলম ও ইবতিশাম আহমেদ। পাঁচজনের বিরুদ্ধে নগরীর আকবর শাহ থানায় অস্ত্র ও বিস্ফোরক আইন এবং সন্ত্রাস দমন আইনে পৃথক তিনটি মামলা হয়।

সর্বশেষ খবর