বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

ছাত্রলীগের সংঘর্ষে বন্ধ কুমিল্লা মেডিকেল

শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা মেডিকেল কলেজে (কুমেক) আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষের জের ধরে গতকাল প্রশাসন অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করেছে। ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটিও গঠন করা হয়েছে।

জানা গেছে, কলেজ ছাত্রলীগের নওশাদ ও রাহাত গ্রুপের নেতা-কর্মীরা আধিপত্য বিস্তার নিয়ে মঙ্গলবার রাতে সংঘর্ষে জড়িয়ে পড়েন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর গতকাল সকালে আবারও তারা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় দুই গ্রুপ ক্যাম্পাসে ধারালো অস্ত্র নিয়ে মহড়া দেয়। এতে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সংঘর্ষে দুপক্ষের অন্তত ১৫ জন আহত হন। তাদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। কোতোয়ালি মডেল থানার ওসি মো. আবদুর রব জানান, মঙ্গলবার রাত দেড়টা থেকে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়। গতকাল সকালেও ২য় দফা সংঘর্ষ হয়। এতে কয়েকজন আহত হয়েছেন। কলেজ ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে।

কলেজের অধ্যক্ষ মহসিন-উজ-জামান চৌধুরী জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়। সে অনুযায়ী ছাত্ররা গতকাল বেলা ১১টায় এবং ছাত্রীরা বিকাল ৪টার মধ্যে হল ত্যাগ করেছে। ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য বলা হয়েছে। কলেজ বন্ধ থাকলেও তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা গ্রহণ করা হবে।

সর্বশেষ খবর