বুধবার, ২৫ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

স্মৃতিসৌধে ভাইয়ের সঙ্গে খাদিজা

প্রতিদিন ডেস্ক

স্মৃতিসৌধে ভাইয়ের সঙ্গে খাদিজা

সিলেটে ছাত্রলীগ নেতার হামলায় আহত হয়ে সাভার সিআরপিতে চিকিৎসাধীন কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিস ভাইয়ের সঙ্গে বেড়াতে গেলেন জাতীয় স্মৃতিসৌধে। খবর বিডিনিউজের।

ধারালো অস্ত্রে উপর্যুপরি কোপে আহত হয়ে স্বাভাবিক জীবনে ফেরার লড়াইয়ে থাকা খাদিজাকে মানসিকভাবে দৃঢ় রাখতেই সোমবার বিকালে স্মৃতিসৌধে নিয়ে যান বলে জানিয়েছেন তার ভাই শরনান হক শাহীন।

সাভারে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসাধীন খাদিজাকে নিয়ে ঘুরে আসার পর দুটি ছবি ফেসবুকে প্রকাশ করেন শাহীন।

তিনি জানান, মৃত্যুর দুয়ার থেকে ফিরে এলেও এখনো নৃশংসতার স্মৃতি মনে হলে বিমর্ষ হয়ে পড়েন তার বোন। আগের মতো স্বাভাবিক জীবনে ফেরা নিয়ে শঙ্কায় ভোগেন। তিনি বলেন, ‘আমরা পরিবারের সদস্যরা তাকে সময় দিয়ে হাসিখুশি রাখার চেষ্টা করি। মন খারাপ হলে এত দিন সাভার সিআরপির আশপাশের বিভিন্ন জায়গায় ঘোরাতে নিয়ে যেতাম। কাল ঘণ্টাখানেকের জন্য জাতীয় স্মৃতিসৌধে গিয়েছিলাম।’ খাদিজাকে জাতীয় স্মৃতিসৌধে ঘুরতে নিয়ে যাওয়ার পর রাতে ‘খাদিজার সর্বশেষ অবস্থা’ শিরোনামে এক ফেসবুক পোস্টও দেন শাহীন; যাতে সিলেট সরকারি মহিলা কলেজের এই ছাত্রী ‘স্বাভাবিক জীবনে’ ফিরে যেতে লড়াই করছেন বলে জানান তিনি। খাদিজার আগের মতো স্বাভাবিক জীবনে ফিরতে পারা নিয়ে শঙ্কায় থাকা শাহীন ওই পোস্টে লিখেন, ‘নরপিশাচ বদরুলের উপর্যুপরি চাপাতির কোপে আহত খাদিজা আল্লাহর অশেষ কৃপায়, কোটি মানুষের দোয়ায় মৃত্যুর দুয়ার থেকে ফিরে এলেও তার স্বাভাবিক জীবনে ফিরতে অনেক লড়াই করতে হচ্ছে।’ ‘আদৌ সে আগের মতো স্বাভাবিক জীবনে ফিরতে পারবে কিনা তা এখনো বলা যাচ্ছে না।’ খাদিজার সম্পূর্ণ সুস্থতার জন্য সবার কাছে দোয়া কামনার পাশাপাশি দ্রুত বদরুলের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

সর্বশেষ খবর