মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭ ০০:০০ টা

জালভোটের টেনশন বিএনপিতে

নিজস্ব প্রতিবেদক ও কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে গতকাল বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু বিভিন্ন ওয়ার্ডে উঠান বৈঠক ও প্রচারণা করেন। এ সময় তিনি বলেন, জনগণ সুষ্ঠু ভোট দাবি করেছেন। ৩০ মার্চ বোঝা যাবে সুষ্ঠুভাবে ভোট দেওয়া যাবে কিনা। প্রধান নির্বাচন কমিশনার বলেছিলেন কুমিল্লার নির্বাচনে নগরীকে মিনি ক্যান্টনমেন্ট  করবেন। আমি মিনি ক্যান্টনমেন্ট চাই না। আমি চাই মানুষ যেন ঠিকমতো ভোট দিতে পারে। তিনি উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে তাকে পুনরায় নির্বাচিত করার আহ্বান জানান। তিনি নগরীর ছোটরা, মগবাড়ী, বিষ্ণুপুরসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। তার সঙ্গে স্থানীয় ও কেন্দ্রীয় নেতারাও অংশ নেন।

কেন্দ্রে সিসি ক্যামেরার দাবি : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, কুমিল্লার সিটি নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কেন্দ্রে সিসি ক্যামেরা বসানো প্রয়োজন। এতে সন্ত্রাসী কার্যক্রম ঠেকানো যাবে। তিনি বলেন, কুমিল্লা শিল্পকলা একাডেমিতে প্রধান নির্বাচন কমিশনার বলেছেন সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রের সূচনা হবে কুমিল্লা থেকে। আমরা আশা করব কুমিল্লা সিটি নির্বাচনের মধ্য দিয়ে সুষ্ঠু গণতন্ত্রের সূচনা হবে। আমরা চাই কুসিক নির্বাচন হবে সুষ্ঠু ও প্রশ্নবিহীন। গতকাল দুপুরে কুমিল্লা ধর্মসাগর পাড়ায় বিএনপি কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। নজরুল ইসলাম খান অভিযোগ করে বলেন, তারা সিদ্ধান্ত নিয়েছেন কুসিক নির্বাচনে আশপাশের লোকদের নিয়ে জাল ভোট দিয়ে তাদের প্রার্থীকে বিজয়ী করবেন। আমরা তথ্যটি নির্বাচন কমিশনারকে জানিয়েছি।

এদিকে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শওকত মাহমুদ, উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কর্নেল (অব.) আনোয়ারুল আজিম, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, আবদুল আউয়াল খান, জাতীয় নির্বাহী কমিটির সদস্য মোস্তফা খান সফরী, কেন্দ্রীয় যুবদলের সিনিয়র সহসভাপতি মোরতাজুল করিম বাদরু, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার, কল্যাণ পার্টির কেন্দ্রীয় সহসভাপতি সহিদুর রহমান তামান্না প্রমুখ নেতৃবৃন্দ গতকাল প্রচারণায় অংশ নেন। এ সময় আবদুল্লাহ আল নোমান দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে কুসিক নির্বাচনে মনিরুল হক সাক্কুকে ভোট দেওয়ার আহ্বান জানান। তিনি বলেন, আওয়ামী দুঃশাসনে দেশবাসী আজ অতিষ্ঠ। গণতন্ত্র মৌলিক অধিকার নির্বাসিত, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও আইনশৃঙ্খলার অবনতিতে জনগণ দিশাহারা, জনগণ এই দুঃসহ অবস্থা থেকে মুক্তি চায়। তিনি বলেন, বিরোধী দলের মেয়র হলেও সাক্কু সীমিত সম্পদের মধ্যেও অনেক উন্নয়ন করেছেন। তাকে আবার নির্বাচিত করা হলে তিনি কুমিল্লার উন্নয়নে এবং জনকল্যাণে আরও বেশি কাজ করতে পারবেন। এ সময় জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) প্রধান শফিউল আলম প্রধানও বিএনপি প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর