শনিবার, ১ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

ছুটির দিনে দাম বাড়ানোর অভিযোগ ক্রেতাদের

নিজস্ব প্রতিবেদক

ছুটির দিনে দাম বাড়ানোর অভিযোগ ক্রেতাদের

বাজার দর

রাজধানীর বাজারগুলোতে বেড়েছে মাছ ও মুরগির দাম। সরকারি ছুটির দিন শুক্রবার চাকরিজীবী মানুষেরা বাজারমুখী হওয়ায় এদিন বাজার একটু চড়া থাকে এমন অভিযোগ ক্রেতাদের। বিভিন্ন কাঁচাবাজারেও এর প্রভাব পড়ে। বিভিন্ন বাজারে গিয়ে এমনটাই দেখা গেছে।

রাজধানীর কারওয়ানবাজার, হাতিরপুল, মালিবাগসহ কয়েকটি বাজার গতকাল পর্যবেক্ষণ করে দেখা গেছে, মাছ-মাংসের দাম বেড়েছে। কারওয়ানবাজারে বাজার করতে আসা আশিকুর রহমান বলেন, দুই দিনের ব্যবধানে ১০ টাকা বেড়ে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৬৫ টাকা এবং লেয়ার মুরগি ১৯০ টাকা দরে বিক্রি হচ্ছে। এ ছাড়া দেশি মুরগি ৪০০, পাকিস্তানি লাল মুরগি ২৮০ টাকা বিক্রি হচ্ছে। আকার ভেদে প্রতি কেজি রুই ২২০ থেকে ৩৫০, সরপুঁটি ৩৫০ থেকে ৪৫০, কাতলা ৩৫০ থেকে ৪০০, তেলাপিয়া ১৪০ থেকে ১৮০, সিলভার কার্প ১৫০ থেকে ২০০, পাঙ্গাস ১৩০ থেকে ১৮০, টেংরা ৬০০, প্রকার ভেদে চিংড়ি ৪০০ থেকে ৮০০ এবং বড় সাইজের প্রতিটি ইলিশ ১২০০ থেকে ১৫০০ টাকায় বিক্রি হচ্ছে। মালিবাগ বাজারে ক্রেতা শফিকুল হক বলেন, শুক্রবার এলেই সব কিছুর দাম বেড়ে যায়। তবে বিক্রেতারা বলছেন, উৎপাদন ও পাইকারি দামের ওপরই বাজারের দাম নির্ভর করে। মুরগি ব্যবসায়ী জিয়াউল হক জানান, বিক্রির ওপর মুরগির দামের কিছুটা তারতম্য হয়। তবে অধিকাংশ সময়ে দাম প্রায় একই থাকে।

বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি গরুর মাংস ৫০০ টাকা, খাসির মাংস ৭৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। প্রতি কেজি টমেটো ৫০ টাকা, বেগুন ৫০ থেকে ৬০, শিম ৫০ থেকে ৫৫, শসা ৪৫ থেকে ৫০, গাজর ৫০, পিয়াজ ২৫ থেকে ৩০ টাকা, কাঁচামরিচ ৮০ টাকা, আলু ১৮ থেকে ২৫ টাকা, পেঁপে ১৫ থেকে ২৫ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। ফুলকপি প্রতিটি ৪০ ও বাঁধাকপি ৪০ টাকায় বিক্রি হয়েছে গতকাল। প্রতি কেজি মসুর ডাল ১৩০ ও ভারতীয় ১০০ টাকা বিক্রি হয়েছে। তবে চালের বাজারে তেমন কোনো পরিবর্তন লক্ষ্য করা যায়নি।

সর্বশেষ খবর