শনিবার, ২৯ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা
রাজশাহীতে যুবদলের কমিটি

এক মহল্লায় তিন নেতা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে বিএনপির কমিটি নিয়ে জটিলতা কাটার আগেই নতুন সংকট যুবদলের কমিটি নিয়ে। বৃহস্পতিবার কেন্দ্র থেকে যে কমিটি ঘোষণা করা হয়েছে, তাতে স্থান পেয়েছেন একই মহল্লার তিন নেতা। আর এ নিয়ে ক্ষোভ ছড়িয়েছে তৃণমূলে।

নতুন ঘোষণা করা কমিটিতে জেলা যুবদল সভাপতি হয়েছেন মোজাদ্দেদ জামানী সুমন ও সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত। আর মহানগর যুবদল সভাপতি হয়েছেন আবুল কালাম আজাদ সুইট ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন। এদের মধ্যে রিটন ছাড়া অন্য তিনজনের বাড়ি নগরীর দরগাপাড়ায়। নতুন নেতৃত্ব ঘোষণার পর থেকেই নতুন জটিলতায় পড়েছে রাজশাহী যুবদল। কমিটি প্রত্যাখ্যান করে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা শিগগির এ কমিটি বাতিলের দাবি জানিয়েছেন। এ নিয়ে দলটির ভিতরে যেমন চলছে অস্বস্তি, তেমনি সাবেক নেতারাও হতাশ। এ নিয়ে রাজশাহী যুবদলের রাজনীতিতে এখন আলোচনায় নগর বিএনপির তিন শীর্ষ নেতা। আগের কমিটির সমাজকল্যাণ সম্পাদক মফিজুর রহমান বংগো জানান, কেন্দ্র থেকে যে কমিটি ঘোষণা করা হয়েছে, তাতে একই মহল্লার তিনজনকে জেলা ও নগরের দায়িত্ব দেওয়া হয়েছে। যুবদলের মতো একটি বড় সংগঠনকে ‘পাড়ায়’ নিয়ে যাওয়া ঠিক হয়নি। এ ছাড়া যারা মাঠের রাজনীতিতে সক্রিয় ছিলেন এমন অনেক যোগ্য নেতা স্থান পাননি এই কমিটিতে। ফলে তারা পদত্যাগের কথাও ভাবছেন।

নাম প্রকাশ না করার শর্তে উপজেলা পর্যায়ের একাধিক নেতা জানিয়েছেন, যুবদল বড় সংগঠন হলেও কেন্দ্র যে কমিটি ঘোষণা করেছে, তা একটি মহল্লার মধ্যে চলে গেছে। এতে নেতৃত্বের বিকাশ হওয়া সম্ভব নয়। মাঠের রাজনীতিতে সক্রিয় অনেক যোগ্য নেতাকে বাদ দেওয়া হয়েছে। সরকারবিরোধী আন্দোলন করতে গিয়ে বার বার জেলে গেছেন, এমন নেতারা স্থান পাননি কমিটিতে। তবে নতুন এই কমিটি নিয়ে আবারও আলোচনায় নগর বিএনপির তিন শীর্ষ নেতা। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, নগর বিএনপি সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক শফিকুল মিলনের পরামর্শে এমন কমিটি হয়েছে বলে দাবি একাধিক নেতার। তবে কমিটি নিয়ে মিনু ও মিলন কোনো কথা বলতে চাননি। তবে মোসাদ্দেক হোসেন বুলবুল জানিয়েছেন, এ কমিটি গঠনের আগে তার কোনো মতামত নেওয়া হয়নি। ফলে কমিটি সম্পর্কে তিনি কিছু জানেন না।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর