শুক্রবার, ১৪ জুলাই, ২০১৭ ০০:০০ টা

ঐক্য সংহত করছেন জাবেদ-মোছলেম

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

ঐক্য সংহত করছেন জাবেদ-মোছলেম

দীর্ঘদিন ধরে চলে আসা বিরোধ বা দ্বিধাবিভক্তি ভুলে এবার ঐক্যের জন্য হাত মেলাচ্ছেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ। ঐক্য সংহত করতে তারা কেন্দ্রীয় নেতা ও স্থানীয় নেতা-কর্মীদের নিয়ে মিলনমেলায় পরিণত করতে যাচ্ছেন রবিবার অনুষ্ঠেয় দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভা।

জাবেদ-মোছলেম এ দুই শীর্ষ নেতা সাম্প্রতিক সময়ে প্রকাশ্য বিরোধে নামায় কেন্দ্রীয় ও জেলার নেতাসহ বিভিন্ন স্থানে ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হলেও গত ইফতার পার্টিতে তারা একই মঞ্চে উপস্থিত হওয়ায় চট্টগ্রামে রাজনৈতিক অঙ্গনে ঐক্যের বন্ধনের সুর মিলছে বলেও জানান নেতা-কর্মীরা। এর প্রাথমিক পদক্ষেপ হিসেবে আগামী রবিবার সংগঠনের প্রতিনিধি সভাকেই ঐক্যের প্রাথমিক মহড়া হিসেবে দেখতে চান এ দুই নেতার কর্মী-সমর্থকরা। বিভক্ত নেতা-কর্মীদের ‘ঐক্যের বার্তা’, তৃণমূল নেতা-কর্মীদের উৎসাহ, সরকারের উন্নয়নচিত্র, আগামী নির্বাচনসহ নানাবিধ বিষয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন কেন্দ্রীয় নেতারাও। এ প্রতিনিধি সভা উপলক্ষে তৃণমূল নেতা-কর্মীরা সক্রিয় হয়ে সাংগঠনিক কাজকর্মে উৎসাহিত হচ্ছেন বলে জানান দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক মফিজুর রহমান। তিনি বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘প্রতিনিধি সভায় প্রায় ৪ হাজার নেতা-কর্মীর অংশগ্রহণের প্রস্তুতি চলছে। এতে জেলার নেতা ছাড়াও এমপি, উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান এবং তৃণমূলের নেতাসহ আমন্ত্রিত অতিথি ও বিভিন্ন স্তরের মানুষ উপস্থিত হবেন। আজ সকাল ১০টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে প্রস্তুতিসহ নানাবিধ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করছি।’ সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জুবায়ের বলেন, ‘প্রতিনিধি সভা ঘিরে নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আগামী জাতীয় সংসদ নির্বাচনসহ নানাবিধ বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য দেবেন; যা দক্ষিণ জেলা আওয়ামী লীগের আগামীর পথচলার নির্দেশনা হয়ে থাকবে। এ প্রতিনিধি সভা সফল ও সুন্দর করতে জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা বৈঠকের পাশাপাশি মনিটরিংও করছেন।’

জানা যায়, আওয়ামী লীগের নতুন কেন্দ্রীয় কমিটি গঠনের পর চট্টগ্রাম মহানগর ও উত্তরের পর দক্ষিণে এই প্রথম তৃণমূলে সাংগঠনিক প্রতিনিধি সভার আয়োজন করা হয়েছে। এ সভার মাধ্যমে চট্টগ্রামের আওয়ামী লীগকে আরও শক্তিশালী ও সুসংগঠিত করতে কার্যক্রম শুরু করেছে কেন্দ্রীয় সাংগঠনিক টিম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর