শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

১৪৪ ধারা ভেঙে এমপি রানার সমর্থকদের মিছিল ও সমাবেশ

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি

ঘাটাইলে স্থানীয় এমপি মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় কারাগারে আটক আমানুর রহমান খান রানার মুক্তি ও রোহিঙ্গা নির্যাতন বন্ধের দাবিতে ১৪৪ ধারা ভঙ্গ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রানা এমপির সমর্থকরা। গতকাল বিকাল ৪টায় উপজেলার হামিদপুরে আওয়ামী লীগ অফিস থেকে বিক্ষোভ মিছিল বের হয় এবং পরে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলে কয়েক শতাধিক কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক জাকির হোসেন খান রতন, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ফারুক হোসেন ফনি, ঘাটাইল উপজেলা যুবলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সুমন খান বাবু, দিঘলকান্দী আওয়ামী লীগ নেতা মহির উদ্দিন মিয়া, রনক খান, শফিকুল ইসলাম খান টেক্কা, সাবেক ইউপি সদস্য শহিদুল ইসলাম খান গুঠু, দিগড় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেন জনি প্রমুখ। উল্লেখ্য, গতকাল বিকাল ৪টায় ঘাটাইল উপজেলার হামিদপুর বাসস্ট্যান্ড চত্বরে রোহিঙ্গা নির্যাতন বন্ধ ও এমপি রানার মুক্তি এবং ফাঁসির দাবিতে পাল্টাপাল্টি সমাবেশ ও বিক্ষোভ মিছিল আহ্বান করে আওয়ামী লীগের দুই গ্রুপ। রোহিঙ্গা নির্যাতন বন্ধ ও কারাগারে থাকা এমপি রানার মুক্তির দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল আহ্বান করে তার সমর্থকরা। পাশাপাশি একই সময়ে একই স্থানে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শহিদুল ইসলাম লেবুর সমর্থকরা রোহিঙ্গা নির্যাতন বন্ধ ও এমপি রানার ফাঁসির দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল আহ্বান করে।

 এতে এলাকায় উত্তেজনা দেখা দেয় এবং উভয় পক্ষের লোকজনের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ, সাধারণ জনগণের সম্পত্তি ও জীবননাশের মতো ঘটনার আশঙ্কায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে গতকাল দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত উপজেলার দিগড় ইউনিয়নের হামিদপুর এলাকায় ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল কাশেম মুহাম্মদ শাহীন ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা জারি করেন।

সর্বশেষ খবর