রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

সুনামগঞ্জ ও ফরিদপুরে বিএনপি নেতাসহ তিনজন নিহত

চাঁপাইনবাবগঞ্জে সংঘর্ষে আহত ৪

প্রতিদিন ডেস্ক

সুনামগঞ্জের দুই গ্রামের বাসিন্দাদের সংঘর্ষে বিএনপি নেতাসহ দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৩০ জন। অন্যদিকে ফরিদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত হয়েছেন একজন। এ ঘটনায় ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে সদর ও পৌর বিএনপির সম্মেলনকে কেন্দ্র করে সংগঠনের দুই পক্ষের সংঘর্ষে চারজন আহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর—

সুনামগঞ্জ : সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় দুই গ্রামের বাসিন্দাদের মধ্যকার সংঘর্ষে বিএনপি নেতাসহ দুজন নিহত হয়েছেন। দেড় ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে আহত হয়েছেন উভয় পক্ষের অন্তত ৩০ জন। গতকাল বেলা ১১টায় চৌমুনা পয়েন্টে পৃথক এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ জানায়, পূর্বশত্রুতা ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলার গোরেশপুর গ্রামের বিএনপি নেতা শেরুজ্জামান ও বেরীগাঁও গ্রামের মাসুক মিয়ার পক্ষের মধ্যে সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় শেরুজ্জামান (৪০) ও এবাদুল্লাহ (৪৫) নিহত হন। শেরুজ্জামান দোয়ারাবাজার উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক ছিলেন। তিনি গোরেশপুর গ্রামের উমর আলীর ছেলে। অপর নিহত এবাদুল্লাহ বেরীগাঁও গ্রামের মৃত ফয়জুর রহমানের ছেলে। এ ঘটনায় ১০ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, পূর্বশত্রুতা ও এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দোয়ারাবাজার উপজেলার গোরেশপুর ও বেরীগাঁও গ্রামের দুটি পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। গতকাল বেলা ১১টার দিকে ছাতক থেকে সিএনজি অটোরিকশায় এসে চৌমুনা পয়েন্টে নামেন বিএনপি নেতা শেরুজ্জামান। এ সময় অতর্কিতে তার ওপর রামদা দিয়ে হামলা চালায় মাসুক মিয়ার পক্ষের লোকজন। আশঙ্কাজনক অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে বেলা ১২টার দিকে তার মৃত্যু হয়। শেরুজ্জামানের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তার অনুসারীরা বেরীগাঁওয়ের বাসিন্দাদের সঙ্গে সংঘর্ষে জড়ায়। সংঘর্ষে এবাদুল্লাহ ঘটনাস্থলেই নিহত হন। এ ঘটনায় আহত হন অন্তত ৩০ জন। আহতদের ছাতক ও সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। সুনামগঞ্জের সিনিয়র সহকারী পুলিশ সুপার দুলন মিয়া জানান, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ফরিদপুর : ফরিদপুরের নগরকান্দা উপজেলার কোদালিয়া শহীদনগর ইউনিয়নের খুদুরিয়া গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রবিউল মোল্লা (২৫) নামের এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন। গতকাল সকাল ৮টায় সংঘর্ষের এ ঘটনা ঘটে। নিহত রবিউল খুদুরিয়া গ্রামের হবি মোল্লার ছেলে। আহতদের মধ্যে পাঁচজনকে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানান, কোদালিয়া শহীদনগর ইউপির বর্তমান সদস্য সানোয়ার ফকির ও সাবেক সদস্য ইলিয়াস হোসেনের সমর্থকদের ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিরোধ চলে আসছে। এরই জের ধরে সকালে উভয় পক্ষের সমর্থকরা কথাকাটাকাটির একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে ইলিয়াস মোল্লার সমর্থক রবিউল মোল্লা প্রতিপক্ষের দেশীয় অস্ত্রের কোপে গুরুতর আহত হন। পরে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তিনি মারা যান।

নগরকান্দা থানার ওসি এ এফ এম নাসিম বলেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়েন রাখা হয়েছে। এখনো থানায় কোনো মামলা হয়নি। চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে সদর ও পৌর বিএনপির সম্মেলনকে কেন্দ্র করে সংগঠনটির দুই পক্ষের সংঘর্ষে চারজন আহত হয়েছেন। এ সময় দুটি ককটেল নিক্ষেপ করা হয়। তবে ককটেল দুটি বিস্ফোরিত হয়নি। সংঘর্ষ চলাকালে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী সম্মেলনস্থলে উপস্থিত ছিলেন। জানা গেছে, গতকাল সকালে স্থানীয় সন্ধ্যা কমিউনিটি সেন্টারে সদর উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী উপস্থিত ছিলেন। কিন্তু সম্মেলনের বিরোধিতা করে জেলা বিএনপি কমিউনিটি সেন্টারের সামনে প্রতিবাদ

সমাবেশের ঘোষণা দেয়। একপর্যায়ে বেলা ১১টার দিকে জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম টিপুর নেতৃত্বে সদর উপজেলা ও পৌর বিএনপির সম্মেলনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি সম্মেলনস্থলে প্রবেশ করতে চাইলে বিএনপির একাংশ তাদের ধাওয়া করে। এ সময় উভয় পক্ষে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে উভয় পক্ষের চারজন আহত হন।

সর্বশেষ খবর