বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা
জান্নাতুলের খেতাব বাতিল

নতুন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জেসিয়া

নিজস্ব প্রতিবেদক

নতুন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জেসিয়া

জান্নাতুল নাঈম - জেসিয়া ইসলাম

জান্নাতুল নাঈম এভ্রিল নয়, ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হলেন জেসিয়া ইসলাম। বিবাহিত প্রমাণিত হওয়ায় সমালোচনার মুখে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মুকুট হারিয়েছেন এভ্রিল। আর নতুন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ খেতাব পেলেন প্রথম রানারআপ জেসিয়া।

গতকাল সন্ধ্যায় রাজধানীর হোটেল ওয়েস্টিনে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেয় মিস ওয়ার্ল্ড বাংলাদেশ অনুষ্ঠানটির আয়োজক কর্তৃপক্ষ। এ সময় উপস্থিত ছিলেন আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী ও ব্যবস্থাপনা পরিচালক নাসরীন চৌধুরী, প্রতিযোগিতার বিচারক বিবি রাসেল, শম্পা রেজা ও চঞ্চল মাহমুদ। সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার বিচারক বিবি রাসেল বলেছেন, ‘ভুল সবারই হয়। আশা করি বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।’ এর আগে ২৯ সেপ্টেম্বর সন্ধ্যায় জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ চ্যাম্পিয়ন হিসেবে চট্টগ্রামের মেয়ে জান্নাতুল নাঈম এভ্রিলের নাম ঘোষণা করা হয়। সেদিন উপস্থাপক শিনা চৌহান এ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হিসেবে জান্নাতুল সুমাইয়ার নাম ঘোষণা করেন। উপস্থাপকের নাম ঘোষণার পরই মাইক্রোফোন হাতে তুলে নেন এ প্রতিযোগিতার আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী। তিনি চ্যাম্পিয়ন হিসেবে জান্নাতুল নাঈমের নাম ঘোষণা করেন। তা নিয়ে আয়োজক ও বিচারকের মধ্যে ভুল বোঝাবুঝি তৈরি হয়।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর নাম ঘোষণার মঞ্চের এ ঘটনা মুহূর্তেই ফেসবুকের মাধ্যমে দ্রুত ছড়িয়ে যায়। পরে বিচারকরা জানান, তাদের রায়ে নয়, আয়োজকের পছন্দে নির্বাচন করা হয় ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’! জান্নাতুল নাঈম নামের যে প্রতিযোগীকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে, তিনি নাকি তাদের পছন্দের তালিকায় ছিলেন না। যাচাই-বাছাই শেষে বিচারকরা ভোট দিয়ে যাকে প্রথম নির্বাচিত করেন, আয়োজকের নির্দেশে উপস্থাপক তাকে দ্বিতীয় ঘোষণা করতে বাধ্য হন। এমন কাণ্ডে বিস্মিত হন গ্র্যান্ড ফিনালের ছয় বিচারক। এরপর উদঘাটিত হয় জান্নাতুল নাঈমের বিয়ে, ডিভোর্স এবং বয়স লুকানোর ঘটনা। নিজের বৈবাহিক অবস্থান লুকিয়ে রেজিস্ট্রেশন করায় সমালোচনার মুখে পড়েন তিনি। তখন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার আয়োজক প্রতিষ্ঠান ‘মিস ওয়ার্ল্ড’ কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেন। গত মঙ্গলবার (২ অক্টোবর) ফিরতি মেইলে ‘মিস ওয়ার্ল্ড’ কর্তৃপক্ষ জানিয়েছেন, বিবাহিত কিংবা ডিভোর্সি হওয়ায় এভ্রিলের ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নিতে কোনো বাধা নেই। কিন্তু তিনি নিজের বৈবাহিক অবস্থান গোপন রেখে অসততার পরিচয় দিয়েছেন। সে কারণে তাকে প্রতিযোগিতায় অংশ নিতে নিরুৎসাহিত করা হয়েছে। এ চিঠির পরিপ্রেক্ষিতে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ আয়োজকরা এভ্রিলের খেতাব বাতিল করার সিদ্ধান্ত নেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর