শুক্রবার, ৬ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

প্রতারক হজ এজেন্সির লাইসেন্স বাতিলের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

সংসদীয় কমিটির বৈঠকে সৌদি আরবে হাজীদের দুর্ভোগের বিষয়টি স্বীকার করে নিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এজন্য এক এজেন্সির হাজী অন্য এজেন্সির মাধ্যমে হজে যাওয়ার ঘটনাকে দায়ী করা হয়েছে। কমিটি হাজীদের সঙ্গে প্রতারণাকারী হজ এজেন্সির লাইসেন্স বাতিল, জরিমানা আদায় ও আগামী বছর যাতে এসব এজেন্সি হজ কার্যক্রমের সঙ্গে যুক্ত হতে না পারে সেজন্য হজ নীতিমালা পরিবর্তনের সুপাারিশ করেছে।

সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত ধর্মবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২৯তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব

করেন কমিটির সভাপতি বজলুল হক হারুন। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, কমিটির সদস্য এ কে এম এ আউয়াল (সাইদুর রহমান), আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন, সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী, মোহাম্মদ আমির হোসেন ও দিলারা বেগম বৈঠকে অংশ নেন। বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে হজ ফ্লাইট বাতিলের জন্য হজ এজেন্সিকে দায়ী করা হয়। এ ছাড়া যেসব এজেন্সির কারণে ফ্লাইট বাতিল হয় তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। পাশাপাশি আগামীতে সরকারি পর্যায়ে বেশিসংখ্যক হাজী প্রেরণের উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়। বৈঠকে ধর্ম মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর