সোমবার, ৯ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

ছিনতাইকারীর ছুরিতে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

ছিনতাইকারীর ছুরিতে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

পুরান ঢাকার ওয়ারীতে অন্যকে বাঁচাতে গিয়ে ছিনতাইকারীর ছুরিকাঘাতে প্রাণ গেল এক বিশ্ববিদ্যালয়  ছাত্রের। নিহতের নাম আবু তালহা খন্দকার (২২)। তিনি ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের আশুলিয়া ক্যাম্পাসে কম্পিউটার সায়েন্সে দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। গতকাল সকাল সাড়ে ৬টার দিকে টিকাটুলীর কে এম দাস লেনে এ ঘটনা ঘটে। তার বাবার নাম নুরুদ্দীন খন্দকার স্বপন। তিনি কে এম দাস লেনের ১২/৪ নম্বর বাড়ির মালিক। তাদের গ্রামের বাড়ি কুমিল্লার বড়ুরা থানার দেওড়া এলাকায়।

নিহতের মামা মামুনুর রহমান চৌধুরী জানান, সকালে তালহা ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের আশুলিয়া ক্যাম্পাসে যাওয়ার জন্য বাসা থেকে বের হয়। রিকশায় সে বাসস্ট্যান্ডের দিকে যাচ্ছিল। কিছু দূর যেতেই দেখে একদল ছিনতাইকারী এক নারী ও এক পুরুষের সর্বস্ব কেড়ে নিচ্ছে। সে রিকশা থেকে নেমে তাদের বাধা দেয়। একজনকে ধরেও ফেলে। কিন্তু অন্য ছিনতাইকারীরা তালহাকে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়।

পরে যে রিকশায় তালহা বাসস্ট্যান্ডে যাচ্ছিল ওই রিকশায় বাসার সামনে এসে চিত্কার দিতে দিতে রাস্তায় লুটিয়ে পড়ে। এলাকাবাসী ও পরিবারের লোকজন ছুটে এসে দ্রুত তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যায়। সকাল সোয়া ৮টার দিকে চিকিৎসকরা তালহাকে মৃত ঘোষণা করেন। চিকিৎসকরা জানান, তালহার হাত, পা ও ঊরুতে ছুরিকাঘাতের জখম ছিল। রক্তক্ষরণেই তার মৃত্যু হয়েছে।

দুপুরে কে এম দাস লেনের ১২/৪ নম্বর বাড়িতে গিয়ে দেখা গেছে, ওই বাড়ির দ্বিতীয় তলার ২-এ ফ্ল্যাটে তালহা পরিবারের সঙ্গে থাকতেন। ভিতরে ঢুকতেই তালহার মা ও স্বজনদের আহাজারি। একমাত্র ছেলেকে হারিয়ে তালহার মা বারবার জ্ঞান হারাচ্ছেন। স্বজনরা তাকে সান্ত্বনা দেওয়ার কোনো ভাষা খুঁজে না পেয়ে তারাও কান্নায় ভেঙে পড়ছেন। তালহার দুই বোনও নীরবে চোখের পানি ঝরাচ্ছে। তালহার বাবা গার্মেন্ট ব্যবসায়ী স্বপন তখন বাসায় ছিলেন না। নিহতের স্বজনরা জানান, তালহা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেই থাকত। ছুটি পেলেই কে এম দাস লেনের বাসায় চলে আসত। তিন দিন আগে ছুটিতে সে বাড়ি এসেছিল। ক্যাম্পাসে যাওয়ার জন্য বাসা থেকে বের হয়ে ছিনতাইকারীর ছুরিকাঘাতে মারা যায় তালহা। তার দুই বোনের মধ্যে নুশরা (১৫) স্থানীয় কামরুন্নেসা স্কুলের ৭ম শ্রেণিতে এবং বুশরা (১৩) স্থানীয় শেরেবাংলা নগর স্কুলের ৭ম শ্রেণিতে পড়ছে। পুলিশের ওয়ারী বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, অন্যকে বাঁচাতে গিয়ে ছিনতাইকারীর কবলে পড়েন তালহা। একজন ছিনতাইকারীকে ধরেও ফেলেন। কিন্তু অন্যরা নিজেদের বাঁচাতে তাকে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। এ ঘটনার পরই ছিনতাইকারীদের শনাক্তের চেষ্টা চলছে। আমরা ঘটনার কিছু ক্লু পেয়েছি। আশা করছি অল্প সময়ের মধ্যে ছিনতাইকারীদের গ্রেফতার করা সম্ভব হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর