শনিবার, ১৪ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা
ভোটার তালিকা হালনাগাদ

রাজধানীতে আজ থেকে ছবি তোলা শুরু হচ্ছে

নিজস্ব প্রতিবেদক

ঢাকার দুই সিটি করপোরেশন এলাকায় ভোটার তালিকা হালনাগাদের ছবি তোলার কাজ শুরু হচ্ছে আজ। ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫০টি প্রতিষ্ঠানে ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭৭টি প্রতিষ্ঠানে এ কার্যক্রম চলবে। একেক ওয়ার্ডে একেক দিন এ কার্যক্রম চলবে।

এর আগে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করেছে নির্বাচন কমিশন। এক্ষেত্রে ইসি যেসব নাগরিকের তথ্য সংগ্রহ করেছে, এবারে তাদের নির্ধারিত তারিখে নির্ধারিত নিবন্ধন কেন্দ্রে গিয়ে ছবি তুলে ও আঙ্গুলের ছাপ দিয়ে ভোটার হতে হবে। এছাড়া বাদ পড়ারাও নিবন্ধন কেন্দ্রে গিয়ে ভোটার হতে পারবেন।

ইসির কর্মকর্তারা জানিয়েছেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা আজ সকাল ৯টায় যাবেন বেইলি রোডের সিদ্ধেশ্বরী গার্লস কলেজ কেন্দ্রে। সিইসির সঙ্গে থাকবেন ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ। এছাড়া নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার কালাচাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, রফিকুল ইসলাম জিগাতলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, কবিতা খানম মুসলিম মডার্ন একাডেমিতে এবং ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী যাবেন মিরপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ে। নিবন্ধন ও ভোটার কার্যক্রমের পুরো বিষয়ে ১০৫ নম্বরে ফোন করে জানা যাবে। এছাড়া কেন্দ্রের নাম, ঠিকানা এবং কবে  কোথায় এ কার্যক্রম চলবে তা   http://www.ec.org.bd ওয়েব ঠিকানায় পাওয়া যাবে। এদিকে যাদের জন্ম ১ জানুয়ারি ২০০০ বা তার আগে অর্থাৎ যাদের বয়স ১ জানুয়ারি ২০১৮ তারিখে ১৮ বছর বা তার বেশি, এবার তাদেরও ভোটার করা হচ্ছে। এছাড়া ভোটার হওয়ার যোগ্য কেউ আগে হালনাগাদে বাদ পড়ে থাকলে তাদেরও ভোটার করা হবে। বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহের সময় ভোটার হওয়ার যোগ্য কারও তথ্য সংগ্রহ করা না হয়ে থাকলে তারাও নিবন্ধন কেন্দ্রে গিয়ে তথ্য ফরম পূরণ করে ভোটার হতে পারবেন।

সর্বশেষ খবর