শনিবার, ৪ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

যাত্রীবেশে ওরা ভয়ঙ্কর ডাকাত

সাভার প্রতিনিধি

সাভারের আশুলিয়ায় একটি বাসে দুঃসাহসিক অভিযান চালিয়ে পুলিশ অস্ত্রশস্ত্রসহ ২৮ ডাকাতকে গ্রেফতার করেছে। এ সময় ডাকাতের হামলায় পুলিশের দুই ওসি আহত হয়েছেন। গত বৃহস্পতিবার মধ্যরাতে এ ঘটনা ঘটে। গ্রেফতার হওয়া ডাকাতদের মধ্যে রয়েছে বসির মোল্লা, স্বপন মোল্লা, আলামিন, মেহেদী হাসান, হাবিবুর রহমান, ওহিদুজ্জামান, সানাউল্লাহ ব্যাপারী, শফিকুল ইসলাম, কাসেম, মুকসেদ, জাহিদুল ইসলাম, এনামুল, শাহ আলম, রুহল আমীন, বশির, আবু সাইদ, মামুন, রহিদ, কায়সার, মহসিন, আল আমীন, কামরুল, ইকবাল, ফরহাদ, রফিকুল, বাবুল, বাহারুল ইসলাম, জাকির ও সুপন। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ১টি পিস্তল, ২টি ম্যাগাজিন, ৫ রাউন্ড গুলি, নগদ ১০ হাজার টাকা, দেশীয় অস্ত্র ও ৩৬টি মোবাইল ফোন। ডাকাতির কাজে ব্যবহূত বাসটি হেফাজতে নিয়েছে পুলিশ। পুলিশ জানায়, বৃহস্পতিবার রাত ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের আটক করা হয়। ডাকাত দলের সদস্যদের আটক করতে গিয়ে পুলিশের দুই ওসি  আহত হয়েছেন।

ঘটনা সম্পর্কে পুলিশ বলছে, বৃহস্পতিবার রাতে মানিকগঞ্জ থেকে ডাকাত দলের ২৮ সদস্য একটি বাসে করে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে— এমন গোপন সংবাদের ভিত্তিতে রাত ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর বাসস্ট্যান্ড এলাকায় চেকপোস্ট বসিয়ে অভিযান শুরু করে পুলিশের বিশেষ একটি দল। এ সময় টের পেয়ে বাসের ভিতর থেকে গুলি ছুড়তে থাকে ডাকাত দলের সদস্যরা। জবাবে পুলিশও পাল্টা গুলি চালায়। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে জড়ো হয়ে ডাকাত দলের সদস্যদের ঘেরাও করে ফেলে। এ সময় বাসে থাকা ডাকাতদের আটক করতে গেলে তাদের হামলায় আহত হন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল আওয়াল ও ওসি অপারেশন জাহিদুল ইসলাম। পরে তাদের সাভারের আশুলিয়ার গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। পুলিশ আরও জানায়, বাসের ভিতরে হাত-পা বাঁধা অবস্থায় আসিফ আহমেদ নামে এক যাত্রীকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। ডাকাতের কবলে পড়া আসিফ আহমেদ জানান, তিনি ধামরাইয়ের কালামপুর থেকে আশুলিয়ার নবীনগরে আসছিলেন। ইসলামপুর এলাকায় পৌঁছালে ডাকাতরা তাকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ১০ হাজার টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এ ব্যাপারে সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম বলেন, ডাকাত দলের সদস্যরা অনেক সময়ই ছদ্মবেশে বাস নিয়ে দেশের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ায়। তারা বিভিন্ন বাসস্ট্যান্ড থেকে যাত্রী উঠিয়ে তাদের সঙ্গে থাকা মালামাল লুট করার পর হাত-পা বেঁধে সড়কের ওপর ফেলে রাখে।

 বৃহস্পতিবার রাতেও আন্তজেলা ডাকাত দলের বেশ কিছু সদস্য ছদ্মবেশে যাত্রীবাহী গাড়ি নিয়ে ডাকাতির উদ্দেশে বেরিয়েছিল। এমন সংবাদ পেয়ে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে ডাকাত দলের ২৮ সদস্যকে গ্রেফতার করা হয়।

 আটকদের মধ্যে বেশ কয়েকজনের নামে বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে। এ ঘটনায় আশুলিয়া থানায় অস্ত্র আইনে ও ডাকাতির পৃথক দুটি মামলা হয়েছে।

সর্বশেষ খবর