শনিবার, ৪ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

মাদকের তথ্য দেওয়ায় নারীকে ট্রেনের নিচে ফেলে হত্যা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

মাদক ব্যবসার তথ্য পুলিশকে জানানোর জের ধরে রাজশাহী নগরীর দাশপুকুর এলাকায় নারীকে ট্রেনের নিচে ফেলে হত্যা করা হয়েছে। গতকাল বিকালে এ ঘটনার পর মাদক ব্যবসায়ীদের সঙ্গে স্থানীয়দের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। একপর্যায়ে উত্তেজিত জনতা এক নারী মাদক ব্যবসায়ীর বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে বলে রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান হাফিজ জানান। নিহতের নাম মাবিয়া খাতুন (৫৫)। তিনি ওই এলাকার ভিকুর আলীর স্ত্রী। রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান জানান, গতকাল দুপুরে দাশপুকুর এলাকায় রাজপাড়া থানা পুলিশ অভিযান  চালায়। এ সময় সেখান থেকে একজন মাদকসেবীকে ধরে থানায় নিয়ে যায়। এর জের ধরে প্রতিবেশী জরিনার সঙ্গে মাবিয়ার ঝগড়া হয়। এর একপর্যায়ে ট্রেনের নিচে পড়ে মাবিয়া নিহত হন। তবে তাকে ধাক্কা দিয়ে ট্রেনের নিচে ফেলে দেওয়া হয়েছে কিনা তা তদন্ত করে নিশ্চিত হওয়া যাবে বলে জানান তিনি।

তিনি বলেন, ঘটনার পর জরিনা বাড়ি থেকে পালিয়ে যান। পরে স্থানীয় লোকজন গিয়ে তার বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে বলে জানান তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, জরিনা একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। এক মাদকসেবী জরিনার বাড়ি থেকে মাদকদ্রব্য কিনে নিয়ে বের হয়। এ সময় পুলিশ সেখানে গেলে মাবিয়ার ছেলে মাদকের ওই ক্রেতাকে দেখিয়ে দেয় এবং তার মোজার মধ্যে হেরোইন আছে বলে জানায়। পুলিশ ওই মাদক ক্রেতাকে ধরে নিয়ে যায়। সেখান থেকে পুলিশ চলে যাওয়ার পর জরিনা, নাজমা, ঝরনা ও রহিমা নামের চার নারী মাবিয়ার ছেলেকে মারধর করেন। খবর পেয়ে মাবিয়া সেখানে গিয়ে প্রতিবাদ করেন। এ নিয়ে তাদের মধ্যে ঝগড়া হয়। এ সময় চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীর দিকে একটি ট্রেন যাচ্ছিল। ঝগড়ার একপর্যায়ে জরিনা ও নাজমা মিলে মাবিয়াকে ট্রেনের দিকে ধাক্কা দেন। এতে তিনি লাইনের ওপর পড়ে কাটা পড়েন। এ ঘটনার পর এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনার প্রতিবাদে স্থানীয় লোকজন বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভকারীরা জরিনার বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর চালায়। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। রেল পুলিশের রাজশাহী থানার এসআই আসলাম হোসেন বলেন, তারা লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠান। প্রত্যক্ষদর্শীদের বরাদ দিয়ে এসআই আসলাম আরও জানান, ঘটনার সময় জরিনা ও নাজমার সঙ্গে মাবিয়ার ধস্তধস্তি হয়। এর একপর্যায়ে মাবিয়া ট্রেনের নিচে পড়ে যান বলে জানান তিনি।

সর্বশেষ খবর