সোমবার, ১৩ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

সিজারের সন্ধান পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

সিজারের সন্ধান পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি

শিক্ষক ও গবেষক মোবাশ্বার হাসান সিজারকে ফিরিয়ে দেওয়ার দাবিতে গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে বিশ্ববিদ্যালয় শিক্ষক, বন্ধু ও তার স্বজনরা মানববন্ধন করেন —বাংলাদেশ প্রতিদিন

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষক মোবাশ্বার হাসান সিজারের সন্ধান চেয়ে মানববন্ধন করেছেন তার শিক্ষক, স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা। গতকাল সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাজেয় বাংলার পাদদেশে আয়োজিত মানববন্ধন থেকে তাকে দ্রুত খুঁজে বের করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের দাবি জানানো হয়।

এ সময় বক্তব্য রাখেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমান, অধ্যাপক গীতি আরা নাসরিন, অধ্যাপক রোবায়েত    ফেরদৌস, সহযোগী অধ্যাপক এ এস এম আসাদুজ্জামান, আবদুুর রাজ্জাক, সিজারের ছোট বোন তামান্না প্রমুখ। অধ্যাপক গীতি আরা নাসরিন বলেন, আমাদের স্বাধীন দেশে গত কয়েক মাসে লক্ষ্য করা যাচ্ছে যে প্রতি ১০০ ঘণ্টায় একজন করে গুম ও নিখোঁজ হচ্ছে। এটা দেশের জন্য খুবই হতাশাজনক। সিজার একজন গবেষক। তার গবেষণা দেশের জন্য, দেশের মানুষের জন্য। কিন্তু এমন ঘটনায় আমরা খুবই মর্মাহত। তাকে দ্রুত আমাদের সামনে দেখতে চাই। অধ্যাপক মফিজুর রহমান বলেন, যে কারণেই সিজার নিখোঁজ হোক না কেন রাষ্ট্রের উচিত দ্রুত তাকে খুঁজে বের করা। অধ্যাপক রোবায়েত ফেরদৌস বলেন, হত্যার চেয়ে নিখোঁজ ভয়ঙ্কর। আগামী ৭২ ঘণ্টার মধ্যে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে আমরা সিজারের সন্ধান চাই। উল্লেখ্য, ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে বিদেশে উচ্চতর ডিগ্রি নেন সিজার। দেশে ফিরে তিনি শিক্ষকতা ও গবেষণার কাজে নিয়োজিত ছিলেন। গত ৭ নভেম্বর সকাল ৭টার দিকে বাসা থেকে বের হন সিজার। পরে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে গিয়ে ক্লাস নেন তিনি। বিকাল থেকে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়। এর পর থেকেই তিনি নিখোঁজ রয়েছেন।

সর্বশেষ খবর