সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

রুবি ভিলায় নিহত আরও একজনের পরিচয় নিশ্চিত

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় নিহত তিন কিশোরের মধ্যে আরও একজনের পরিচয় সম্পর্কে নিশ্চিত হয়েছে র‌্যাব। গতকাল তার ভাই গোলাম মোস্তফা ঢাকা মেডিকেল কলেজ কলেজ মর্গে এসে পরিচয় নিশ্চিত করেন। নিহত ওই কিশোরের নাম রবিন মিয়া (১৪)। গ্রামের বাড়ি শেরপুরের নকলা উপজেলায়। বাবা মৃত ফজর উদ্দীন।

নিহতের বড় ভাইয়ের বরাত দিয়ে র‌্যাব-৩-এর অধিনায়ক লে. কর্নেল এমরানুল হাসান বলেন, এক বছর ধরে রবিনের আচরণে নানা পরিবর্তন আসে।

তাদের বাবা মারা যাওয়ার পর থেকে সংসারের হাল ধরেন গোলাম মোস্তফা। এক বছর ধরে তার চালের ব্যবসায় সহায়তা করত রবিন। তিন ভাই এক বোনের মধ্যে সবার ছোট রবিন। ৭ জানুয়ারি দোকান থেকে ৫ হাজার টাকা নিয়ে সে বেরিয়ে যায়।

তিনি আরও বলেন, ষষ্ঠ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করে রবিন। পঞ্চম শ্রেণিতে ভর্তি হয় স্থানীয় সাহারিয়া দাখিল মাদ্রাসায়। তবে ২০১৩ সালে রবিন পড়াশোনা ছেড়ে দেয়। এক বছর ধরে সে ইন্টারনেটে আসক্ত হয়ে পড়ে। কাজের একটু ফাঁক পেলেই মোবাইল ফোন সেট নিয়ে পড়ে থাকত। উগ্রবাদী একটি পেজের আইডিও দেখিয়েছেন তার ভাই। র‌্যাব-৩ অধিনায়ক আরও বলেন, নাখালপাড়ায় নিহত নাফিজের ছবি দেখে গোলাম মোস্তফা বলেন তাকে নিয়েও রবিন তিন মাস আগে বাড়ি এসেছিল। নাফিজ ওই সময় এক রাত ছিল। বলেছিল তার বাসা পুরান ঢাকায়। ছয় মাস আগে রবিন কাউকে না বলে ঢাকায় এসেছিল। পরে অজ্ঞাতপরিচয় এক যুবককে নিয়ে তার বোনের বাড়ি গিয়েছিল। এ নিয়ে তার বোনের স্বামী বকাবকি করলে সকালেই তারা ওই বাসা থেকে বের হয়ে যায়। ১১ জানুয়ারি দিবাগত গভীর রাতে ১৩/১ পশ্চিম নাখালপাড়ার পঞ্চম তলায় অভিযান চালায় র?্যাব। এতে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির তিন সদস্য নিহত হয়। তিনজনের মধ্যে কুমিল্লার মেজবা ও চট্টগ্রামের নাফিজের পরিচয় সম্পর্কে আগেই নিশ্চিত হয় র‌্যাব।

সর্বশেষ খবর