শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা
অষ্টম কলাম

মশার যন্ত্রণায় বিমান ছাড়ল ২ ঘণ্টা পর

নিজস্ব প্রতিবেদক

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মশার উৎপাতের কারণে মালয়েশিয়ান এয়ারলাইনসের একটি ফ্লাইট ছাড়তে নির্দিষ্ট সময় থেকে দুই ঘণ্টা দেরি হয়েছে। বৃহস্পতিবার রাতে ওই উড়োজাহাজ রানওয়ের দিকে এগোলেও যাত্রীদের হৈচৈয়ে ফিরে আসতে হয়। কারণ মশার উৎপাতে বসে থাকতে পারছিলেন না যাত্রীরা। প্রায় দুই ঘণ্টা ধরে কেবিন ক্রুরা মশা নিধন শেষ করলে ফের ফ্লাইটটি রওনা দেয়।

বিমানবন্দর সূত্র জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ১২টায় ঢাকা থেকে মালয়েশিয়ার পথে ফ্লাইটটি রওনা দেওয়ার কথা ছিল। কিন্তু মশার কারণে দুই ঘণ্টা যাত্রা বিলম্ব হয় বিমানের। পরে রাত ২টা ৪৬ মিনিটের দিকে ওই উড়োজাহাজ রওনা দিতে পেরেছে।

সূত্র জানায়, বিমানবন্দরে আলফা-২ বে এরিয়া থেকে মালয়েশিয়ান এয়ারলাইনসের (এমএইচ ১৯৭) ফ্লাইটটি যাত্রীদের নিয়ে উড্ডয়নের জন্য রানওয়ের দিকে এগিয়ে যাচ্ছিল। বিমানবন্দর থেকে বোয়িং ৭৩৭ মডেলের উড়োজাহাজে প্রায় ১৫০ জন যাত্রী ওঠার সময় মশাও ঢুকে পড়ে। মশার উৎপাতে যাত্রীরা বিরক্ত হয়ে অভিযোগ করেন কেবিন ক্রুদের কাছে। বাধ্য হয়ে রানওয়ের পরিবর্তে পুনরায় বে এরিয়ায় উড়োজাহাজটি ফিরিয়ে আনতে বাধ্য হন বৈমানিক। এরপর মশা নিধন চলে প্রায় দুই ঘণ্টা। রাত পৌনে ৩টার দিকে আবার ফ্লাইটটি ছেড়ে যায়। এ ঘটনায় বিব্রতকর অবস্থায় পড়েন এয়ারলাইনসটির কর্মীরা। অন্যান্য এয়ারলাইনসগুলোকেও মশার কারণে বিপত্তিতে পড়তে হয়েছে বলে জানা যায়। এ প্রসঙ্গে মালয়েশিয়ান এয়ারলাইনসের স্টেশন ম্যানেজার মোহাম্মদ আজিজ সাংবাদিকদের বলেন, ‘মশার কারণে আমাদের ফ্লাইটটি যথাসময়ে ছেড়ে যেতে পারেনি। বে এরিয়া থেকে যাত্রী উঠানোর সময় উড়োজাহাজে মশা ঢুকে পড়ে। যাত্রীরা মশার উৎপাতে বিরক্ত হয়ে যান। বাধ্য হয়ে মশা নিধন করে ফ্লাইটটি ছাড়তে হয়।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর