বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

ঢাকা-চট্টগ্রাম ভয়ঙ্কর যানজট সীমাহীন ভোগান্তি

কুমিল্লা প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দির ইলিয়টগঞ্জ সেতু থেকে মেঘনা সেতু পর্যন্ত দুই পাশজুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

গতকাল ভোররাত থেকে ৪০ কিলোমিটার যানজট সৃষ্টির কারণে যানবাহন চলাচল প্রায় বন্ধ ছিল। সকাল ৯টার পর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজটের তীব্রতা কিছুটা কমে এলেও দাউদকান্দি হাসানপুর থেকে সোনারগাঁ পর্যন্ত ধীরগতিতে থেমে থেমে যানবাহন চলছে বলে জানান দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ। ভারপ্রাপ্ত এই কর্মকর্তা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সোনারগাঁয়ের অংশে দুই লেনের সংস্কারকাজ চলছে। এতে সোমবার সন্ধ্যা ৬টা থেকে এই যানজটের সৃষ্টি হয়। ধীরে ধীরে এর কলেবর দীর্ঘ হয়ে ৪০ কিলোমিটারে পৌঁছে। যানজট কাটানোর চেষ্টা করছে পুলিশ।

ঢাকাগামী কাভার্ড ভ্যানের চালক বাদল মিয়া বলেন, সকাল ৬টার মধ্যে ঢাকায় পৌঁছাতে না পারায় সন্ধ্যা ৬টা পর্যন্ত কাঁচপুরের আগে মহাসড়কে বসে থাকতে হবে। কারণ ট্রাফিক পুলিশ বিভাগের পক্ষ থেকে সকাল ৬টার পর সন্ধ্যার আগ পর্যন্ত ঢাকায় কাভার্ড ভ্যানের মতো যান প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে।

কক্সবাজার থেকে ঢাকাগামী জনতা পরিবহনের বাসের চালক মো. লাভলু বলেন, দাউদকান্দির গৌরীপুরে এসে যানজটে আটকা পড়ি। সাড়ে চার ঘণ্টা পর থেমে থেমে যান চলাচল শুরু হয়।

সর্বশেষ খবর