শুক্রবার, ৯ মার্চ, ২০১৮ ০০:০০ টা

আওয়ামী লীগ, বিএনপি জাপার একাধিক প্রার্থী

নালিতাবাড়ী প্রতিনিধি

আওয়ামী লীগ, বিএনপি জাপার একাধিক প্রার্থী

শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা এলাকা চষে বেড়াচ্ছেন। তারা  দিন রাত জনসভা ও গণসংযোগ করে যাচ্ছেন।

এ আসনের বর্তমান এমপি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। তিনি এ আসন থেকে চারবার এমপি নির্বাচিত হয়েছেন। আগামী নির্বাচনেও তিনি শেরপুর-২ আসনে দলীয় মনোনয়নের প্রধান দাবিদার। তবে সাবেক উপজেলা চেয়ারম্যান ও কৃষক লীগের কেন্দ্রীয় নেতা কৃষিবিদ বদিউজ্জামান বাদশা ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোকছেদুর রহমান লেবুও আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী।

বিএনপি থেকে সাবেক এমপি মরহুম জাহেদ আলী চৌধুরীর  ছেলে ইঞ্জিনিয়ার ফাহিম চৌধুরী, ব্যারিস্টার হায়দার আলী, নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান এ কে এম মোখলেছুর রহমান রিপন, জায়েদুর রহমান শ্যামল মনোনয়ন চাইবেন। জাতীয় পার্টি (জাপা) থেকে সাবেক মন্ত্রী মরহুম অধ্যাপক আবদুস ছালামের ছেলে শওকত সাঈদ ও তালুকদার রোজি সিদ্দিকি মনোনয়নপ্রত্যাশী। বেগম মতিয়া চৌধুরী ১৯৯১ সালে এ আসন থেকে প্রথম এমপি নির্বাচিত হন। ১৯৯৬ সালের নির্বাচনে তিনি আবারও এমপি নির্বাচিত হন। এরপর তিনি তৎকালীন আওয়ামী লীগ সরকারের কৃষিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। একসময় মতিয়া চৌধুরীর সঙ্গে বদিউজ্জামান বাদশার সুসম্পর্ক থাকলেও ১৯৯৬ সালের মাঝামাঝি তাদের সম্পর্কের অবনতি ঘটে। তখন থেকেই শুরু হয় দলীয় কোন্দল। সেই কোন্দল এখন শেরপুর জেলা কমিটিতে বিস্তৃত হয়েছে। আওয়ামী লীগের শেরপুর জেলা সভাপতি জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক ও বদিউজ্জামান বাদশা এক জোট হয়েছেন। ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মতিয়া চৌধুরী নির্বাচিত হন। ২০০৯ সালে উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হিসেবে বদিউজ্জামান বাদশা নকলা উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে মতিয়া চৌধুরী দলীয় মনোনয়ন পান। সে নির্বাচনে বদিউজ্জামান বাদশা দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে নির্বাচন করেন। ৫ জানুয়ারির নির্বাচনে চতুর্থবারের মতো এমপি নির্বাচিত হন বেগম মতিয়া চৌধুরী। এদিকে ২০১৪ সালের নির্বাচনে পরাজয়ের পরও নকলা-নালিতাবাড়ী এলাকায় গণসংযোগ অব্যাহত রেখেছেন বদিউজ্জামান বাদশা। আওয়ামী লীগের অপর মনোনয়ন প্রত্যাশী মোকছেদুর রহমান লেবুও এলাকায় কয়েকটা জনসভা করেছেন।

জানতে চাইলে বদিউজ্জামান বাদশা বলেন, আমরা স্থানীয়ভাবে ঐক্যবদ্ধ হয়েছি। এলাকার জনগণ এখন আওয়ামী লীগের স্থানীয় প্রার্থী দেখতে চায়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর