শুক্রবার, ৯ মার্চ, ২০১৮ ০০:০০ টা

ময়মনসিংহে গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতার মৃত্যু

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে গুলিবিদ্ধ জেলা ছাত্রলীগের সহসভাপতি আশফাক আল রাফী শাওন (২৮) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ১১ দিন তিনি মৃত্যুর সঙ্গে লড়ে গতকাল দুপুর সোয়া ১২টার দিকে ঢাকার একটি হাসপাতালে মারা যান। তবে এখনো এ ঘটনায় জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

গত মাসের ২৫ তারিখ মধ্যরাতে তিনি গুলিবিদ্ধ হন। নিহত আশফাক আল রাফী শাওন ময়মনসিংহ জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এম এ কুদ্দুসের ছেলে। শাওনের বাবা এম এ কুদ্দুস জানান, গত ২৫ ফেব্রুয়ারি মধ্যরাতে ময়মনসিংহ শহরের মৃত্যুঞ্জয়ী স্কুলসংলগ্ন এলাকায় কে বা কারা শাওনের পেটে গুলি করে। পরে তার বন্ধুরা তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের আইসিইউতে ভর্তি করে। অবস্থার অবনতি হলে ২৬ ফেব্রুয়ারি দুপুরে তাকে রাজধানীর একটি হাসপাতালে পাঠানো হয়। জীবনের শেষ ৭ দিন লাইফ সাপোর্টে ছিলেন শাওন। কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে কেউ থানায় অভিযোগ করেনি। ঘটনার পর থেকেই বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে। পুলিশ জানায়, ময়মনসিংহ শহরের মৃত্যুঞ্জয়ী স্কুল এলাকায় শাওন গুলিবিদ্ধ হন। ঘটনার আগে দুপুরের দিকে জেলার একজন ব্যবসায়ী রাজনীতিবিদের ছেলের সঙ্গে শাওনের তর্কবিতর্ক হয়। ওই ঘটনার সঙ্গে গুলিবিদ্ধের ঘটনার সংশ্লিষ্টতা রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

 এদিকে শাওনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর আওয়ামী লীগ ও দলটির বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও শাওনকে নিয়ে দেওয়া হচ্ছে আবেগঘন স্ট্যাটাস। পাশাপাশি এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবিও তোলা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর