শনিবার, ২৪ মার্চ, ২০১৮ ০০:০০ টা

দুই ইউপিডিএফ নেত্রীর খোঁজ মেলেনি ছয় দিনেও

রাঙামাটি প্রতিনিধি

সশস্ত্র সন্ত্রাসীদের অস্ত্রের মুখে অপহূত ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই নেত্রী গত ছয় দিনেও উদ্ধার হয়নি। দুই নেত্রীকে উদ্ধারের দাবিতে গতকাল দুপুরে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত তিন নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ ও ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটির উদ্যোগে রাঙামাটির সাপছড়ি, বোধিপুর, কুদুকছড়ি ও ঘিলাছড়িতে একযোগে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় সংগঠনটির কয়েকশ নারী বিভিন্ন ব্যানার-ফেস্টুন নিয়ে মানববন্ধনে অংশ নেয়।

এ সময় বক্তব্য রাখেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রাঙামাটি জেলা শাখার সভাপতি কুনেন্টু চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের রাঙামাটি জেলা শাখার সহ-সভাপতি রূপসী চাকমা।

মানববন্ধনে বক্তারা বলেন, ঘটনার ৬ দিন অতিবাহিত হতে চললেও প্রশাসনের পক্ষ থেকে অপহূতাদের উদ্ধারে কোনো তৎপরতা লক্ষ্য করা যায়নি। এতে অপহূতাদের জীবন নিয়ে অনেকটা শঙ্কার সৃষ্টি হয়েছে। অপহূত এইচডব্লিউএফের দুই নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে অবিলম্বে অক্ষত অবস্থায় উদ্ধারে সরকারের প্রতি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানান বক্তারা। এ ছাড়া অপহরণের ঘটনার সঙ্গে জড়িত চিহ্নিত অপরাধী ইউপিডিএফের বিদ্রোহী গ্রুপের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাকে ও তার সহযোগীদের গ্রেফতারপূর্বক শাস্তি প্রদানেরও জোর দাবি জানান তারা। প্রসঙ্গত, গত রবিবার রাঙামাটির কুদুকছড়ি বাজারের ইউপিডিএফের মূল গ্রুপ ও বিদ্রোহী গ্রুপের (বার্মা গ্রুপ) মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

 এ সময় গণতান্ত্রিক যুব ফোরামের নেতা ধর্ম সিং চাকমা গুলিবিদ্ধ হলেও হিল উইমেন্স ফেডারেশনের সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও কেন্দ্রীয় সদস্য দয়াসোনা চাকমাকে অস্ত্রের মুখে অপহরণ করে আবাসিকের বৌদ্ধ মন্দিরের পাশ দিয়ে খাগড়াছড়ি-রাঙামাটি সড়কের পূর্ব পাশের জঙ্গলে নিয়ে যায় প্রতিপক্ষ গ্রুপের সদস্যরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর