শিরোনাম
রবিবার, ৬ মে, ২০১৮ ০০:০০ টা
ভোটের টুকিটাকি

রম্যরসে ডিজিটাল প্রচারণা

আফজাল, টঙ্গী

গাজীপুর সিটি নির্বাচনে রম্যরসে অলি-গলিতে চলছে ডিজিটাল প্রচারণা। শুরু থেকেই বিভিন্ন গান নকল করে মাইকে প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। গানের সুরে সুরে আকৃষ্ট করার চেষ্টা করেছেন ভোটারদের।

গাজীপুরের ৫৭টি ওয়ার্ডেই কাউন্সিলর প্রার্থীরা এ প্রচার চালিয়ে যাচ্ছেন। মেয়র প্রার্থীর পক্ষেও চলছে একই প্রচারণা। বিভিন্ন স্পটে তৈরি হয়েছে বড় বড় জটলাও। প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে যেমন যাচ্ছেন, একই সঙ্গে চলছে তাদের পক্ষে মাইকিংও। বেশিরভাগ মাইকিংই চলছে ব্যতিক্রমী স্টাইলে। পুরনো কোনো গানের সুর নকল করে প্রার্থী ও প্রতীকের  নামে নতুন করে গান রেকর্ড করে সেটাই  বাজানো হচ্ছে মাইকিংয়ে।

এরশাদের নির্দেশনা উপেক্ষা : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি প্রার্থী না দিয়ে আওয়ামী প্রার্থীকে সমর্থন দিয়েছে। জাতীয় সংসদের প্রধান বিরোধী দল হয়েও গুরুত্বপূর্ণ এই সিটিতে প্রার্থী না দেওয়ায় হতাশ হয়েছেন স্থানীয় অনেক নেতা-কর্মী। এ জন্য জাতীয় পার্টির একটি বড় অংশ নিজেদের গুটিয়ে রেখেছেন। তবে এইচ এম এরশাদের স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা এম এম নিয়াজ উদ্দীন মিয়া মহানগরীর একটি অংশকে সঙ্গে নিয়ে নিয়মিত আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে কাজ করছেন। পর্যায়ক্রমে ৫৭টি ওয়ার্ডেই জাতীয় পার্টির নেতা-কর্মীদের নিয়ে গণসংযোগ করছেন। সাবেক স্বাস্থ্য সচিব এম এম নিয়াজ উদ্দীন মিয়া জানান, জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের সিদ্ধান্ত অনুযায়ী আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে নিয়মিত কাজ করে যাচ্ছি। গতকাল গাছা, বাসন, গাজীপুর সদর ও পূবাইলে জাতীয় পার্টির নেতা-কর্মীদের নিয়ে সমাবেশ করেছি।

মাঠ চষে বেড়াচ্ছেন শামা ওবায়েদ : গাজীপুর সিটি নির্বাচনে বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকারের পক্ষে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। গত কয়েক দিন ধরেই তিনি দলের প্রার্থীর পক্ষে আটঘাট বেঁধে মাঠে নেমেছেন।  নির্বাচনী এলাকায় মানুষের দ্বারে দ্বারে গিয়ে ধানের শীষে ভোট প্রার্থনা করছেন।

গাজীপুর সিটির ৩১ নম্বর ওয়ার্ডে শামা ওবায়েদ দায়িত্বপ্রাপ্ত নেতা। তার নেতৃত্বে একটি কেন্দ্রীয় কমিটি ওই এলাকায় গণসংযোগ করছে। বাংলাদেশ প্রতিদিনকে তিনি জানালেন, সরকারের দুঃশাসনের জবাব দিতে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তির আন্দোলনকে ত্বরান্বিত করতে ধানের শীষের প্রার্থীকে বিপুল ভোটে বিজয়ী করতে হবে।

সেলফি বিড়ম্বনায় মনির খান

বিএনপির কেন্দ্রীয় সহ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংগঠন-জাসাসের সাবেক সাধারণ সম্পাদক কণ্ঠশিল্পী মনির খানও জোর প্রচারণায় নেমেছেন। তিনি ধানের শীষ প্রতীকের প্রার্থী হাসান সরকারের পক্ষে ৫২ নম্বর ওয়ার্ডে কেন্দ্রীয় কমিটির নেতা হিসেবে দায়িত্ব পালন করছেন। গতকালও ওই এলাকায় চষে বেড়িয়েছেন তিনি। তবে সেখানে গিয়ে সেলফি বিড়ম্বনায়ও পড়তে হচ্ছে তাকে। গতকাল সহস াধিক সাধারণ মানুষ নিয়ে প্রচারণা চালান তিনি। এ সময় তার সঙ্গে সেলফি তুলতে হিড়িক পড়ে। ভক্ত ও সমর্থকদের সেলফিতেও বিরক্ত নন জাসাসের সাবেক এই সাধারণ সম্পাদক।

সর্বশেষ খবর