মঙ্গলবার, ১৯ জুন, ২০১৮ ০০:০০ টা

জেলখানা কারও বাস ভবন নয় : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, স্বজনরা যখনই চাইছেন, তখনই খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারছেন। ওটা জেলখানা, কারও বাসভবন নয় যে বিএনপি নেতারা যখন তখন দেখা করতে পারবেন। গতকাল সচিবালয়ে নিজ কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এ সময় এবারের ঈদ যাত্রা স্বস্তিদায়ক হয়েছে বলেও জানান তিনি।

প্রশ্ন রেখে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেতারা কি প্রতিদিনই খালেদা জিয়ার সঙ্গে দেখা করবেন? ওটা কি কারাগার, নাকি কারও বাসভবন? একজন বন্দীর কাছে তার পরিবার ও স্বজনরাই সবকিছু। আইনের চোখেও তাই। স্বজন বা আত্মীয়রা যখনই চাইছেন, তারা কিন্তু যেতে পারছেন, দেখা করতে পারছেন। খালেদা জিয়ার চিকিৎসা সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, একজন বন্দীর চয়েজ বলে কিছু নেই। রাষ্ট্রের সর্বোচ্চ হাসপাতালের চিকিৎসা বা সিএমএইচের চিকিৎসার ওপর তার আস্থা রাখতে হবে। তিনি বলেন, বিএনপি নেতাদের দেশের জনগণের প্রতি আস্থা নাই। তারা বিদেশের বিভিন্ন জায়গায় ঘুরছেন। কখনো ব্যাংকক, কখনো লন্ডন, কখনো দুবাই। কে কী করছেন সব খবর সরকারের কাছে আছে। ওবায়দুল কাদের বলেন, আমার তো মনে হয় বিএনপির নেতারা খালেদা জিয়ার চিকিৎসা বা শারীরিক সমস্যা নিয়ে উদ্বিগ্ন নন। এ নিয়ে তাদের কোনো মাথাব্যথা নেই। বরং চিকিৎসা বাদ দিয়ে তারা এটাকে রাজনীতির ইস্যু করার দিকে বেশি মনোযোগী। তারা তার চিকিৎসা আদৌ চান কিনা, চিকিৎসার বিষয়ে তাদের আগ্রহ আছে কিনা, এটাই আমার সন্দেহ। শেখ হাসিনা বন্দী অবস্থায় স্কয়ার হাসপাতালে চিকিৎসা নেওয়া সম্পর্কে কাদের বলেন, তখন শেখ হাসিনাকে সিএমএইচ হাসপাতালে ‘অ্যালাউ’ করা হয়নি। তা না হলে আমরা স্কয়ারে যাব কোন দুঃখে!

ঈদযাত্রা স্বস্তিদায়ক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ সময় বলেন, এবার ঈদযাত্রা নির্বিঘ্ন করতে অনেক কষ্ট করতে হয়েছে। সরকারের প্রস্তুতি ও ব্যবস্থাপনায় বেটার করতে পেরেছি। অনেক আশঙ্কা, আতঙ্কের পরও ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে। সরকারের প্রচেষ্টার সঙ্গে জনপ্রতিনিধিরাও যুক্ত ছিলেন। এ কাজে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, হাইওয়ে পুলিশ, র‌্যাব সবাই সহযোগিতা করেছে। এ জন্য তাদের সবাইকে ধন্যবাদ।

সর্বশেষ খবর