শনিবার, ১৪ জুলাই, ২০১৮ ০০:০০ টা

শিক্ষার্থীরা কোটা বাতিল নয়, সংস্কার চেয়েছিল : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আন্দোলনরত শিক্ষার্থীরা কোটা বাতিল চায়নি, তারা কোটা সংস্কার চেয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী কোটা বাতিলের ঘোষণা দিয়েছিলেন। সংসদে প্রধানমন্ত্রীর জাতির উদ্দেশে যে কোনো ঘোষণা মানেই সেটি আইনের সমতুল্য এবং তা কার্যকর হতে হবে। গতকাল দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, সংসদে প্রধানমন্ত্রী বলেছেন, হাই কোর্টের রায় থাকায় মুক্তিযোদ্ধা কোটা বাতিল করা সম্ভব নয়। তাহলে তিনি কোটা বাতিলের কথা

কেন বলেছিলেন? তখন তো হাই কোর্টের রায় ছিল। তখন তাঁর মুক্তিযোদ্ধাদের কথা মনে হয়নি? প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে এটা এখন সুস্পষ্ট যে, তিনি ছাত্র আন্দোলনকে বিভ্রান্ত করতেই সেদিন প্রতারণার আশ্রয় নিয়েছিলেন। সেদিন আমরা বলেছিলাম, কোটা বাতিলের ঘোষণা একটা ধাপ্পাবাজি। ঈদের পর আবারও ছাত্র আন্দোলন শুরু হলে প্রধানমন্ত্রী বেছে নিয়েছেন দলন-পীড়নের নিষ্ঠুর পথ। এই বিএনপি নেতা বলেন, তিন সিটিতেই আইনশৃঙ্খলা বাহিনী আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে কাজ করে যাচ্ছে। যে দেশে আইনের শাসন নেই, সে দেশে আইনপ্রয়োগকারী বাহিনীকে ভোটারদের সঙ্গে নয়, বরং সরকারের সঙ্গে তাল মিলিয়ে চলতে হয়।

সর্বশেষ খবর