বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮ ০০:০০ টা

বিমান যাত্রীর পেট থেকে বের হলো ১০ সোনার বার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর পেট থেকে সোনার ১০টি বার উদ্ধার করেছেন কাস্টমস কর্মকর্তারা। আটক করা হয়েছে যাত্রী রমজান আলীকে। গতকাল দুপুরে এ ঘটনা ঘটে।

রমজান আলীর বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়। জব্দ করা সোনার ওজন ১ কেজি ১৭০ গ্রাম। এর বাজারমূল্য প্রায় অর্ধকোটি টাকা। বিমানবন্দরে নিয়োজিত কাস্টমসের এক কর্মকর্তা জানান, সংযুক্ত আরব আমিরাত থেকে সকাল সাড়ে ৯টায় একটি উড়োজাহাজে করে রমজান আলী চট্টগ্রামে আসেন। আগে থেকেই নিশ্চিত খবর থাকায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু সোনার কথা স্বীকার না করায় কাছাকাছি একটি হাসপাতালে নিয়ে তার পেট এক্স-রে করা হয়। তখন তিনি পেটে সোনার বার থাকার কথা স্বীকার করেন। এরপর তাকে বিমানবন্দরের শৌচাগারে নিয়ে সোনাগুলো বের করা হয়।

বেনাপোলে এক কেজি সোনা : বেনাপোল প্রতিনিধি জানান, বেনাপোলে পাচারের সময় ১ কেজি ১১৬ গ্রাম সোনাসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল সকালে বেনাপোল বাজারের বাহাদুরপুর সড়কে পাচারের সময় ওই ব্যক্তির শার্টের পকেট থেকে এ সোনা উদ্ধার করা হয়। পরে তাকে আটক করেন বিজিবি সদস্যরা। গ্রেফতার হওয়া ব্যক্তির নাম মিলন হোসেন (২৩)। তিনি বেনাপোল বন্দর থানার পোড়াবাড়ী গ্রামের মশিয়ার রহমানের ছেলে। বিজিবি সূত্র জানায়, সকালে মিলন হোসেন সোনার বারগুলো নিয়ে বেনাপোল বাজার থেকে বাহাদুরপুর এলাকায় ভারতীয় সীমান্তের দিকে যাচ্ছিলেন। সকাল সাড়ে সাতটার দিকে তিনি হেঁটে বেনাপোল বাজার থেকে বাহাদুরপুর সড়কে ওঠেন। গোপন সংবাদের ভিত্তিতে এ সময় তাকে আটক করা হয়। পরে তার শরীর তল্লাশি করে শার্টের পকেট থেকে সোনার দুটি বার পান বিজিবি সদস্যরা। একটির ওজন এক কেজি ও আরেকটির ওজন ১১৬ গ্রাম, বাজারমূল্য প্রায় ৫৫ লাখ টাকা।

সর্বশেষ খবর