বৃহস্পতিবার, ২ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

লাইসেন্স ও ফিটনেস পরীক্ষা করল ছাত্ররা

নিজস্ব প্রতিবেদক

লাইসেন্স ও ফিটনেস পরীক্ষা করল ছাত্ররা

আন্দোলনে থাকা স্কুল-কলেজের শিক্ষার্থীরা লাইসেন্স না থাকায় পুলিশের গাড়িও আটকে দিয়েছেন। সেই সঙ্গে তারা নিজেরাই চালকের লাইসেন্স ও গাড়ির ফিটনেস সার্টিফিকেট পরীক্ষা করেন। এ সময় কর্তব্যরত পুলিশকে অসহায়ের মতো দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

গতকাল ফার্মগেট, শাহবাগ ও সায়েন্স ল্যাবরেটরি, খিলক্ষেত, বিমানবন্দর গোলচত্বর, উত্তরার জসীমউদ্দীন সড়কের মোড়, হাউস বিল্ডিং এলাকাসহ বিভিন্ন স্থানে বিক্ষোভরত শিক্ষার্থীরা পুলিশের সামনেই যানবাহন থামিয়ে চালকদের কাছে লাইসেন্স দেখতে চান। লাইসেন্স দেখাতে না পারায় চালকদের কাছ থেকে চাবি রেখে দেন। ফলে অনেক গাড়ি পড়ে ছিল রাস্তায়। এ থেকে বাদ যায়নি মোটরসাইকেলও।

দুপুরে ধানমন্ডিতে হারুন আই হসপিটালের সামনে পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের একটি গাড়িও শিক্ষার্থীদের লাইসেন্স পরীক্ষায় আটকে যায়। শিক্ষার্থীরা পিঠে স্কুলব্যাগ নিয়ে পুলিশের ওই পিকআপের পথ আটকে দেয়। তারা ওই পিকআপের চালকের লাইসেন্স দেখতে চায়, কিন্তু পুলিশের গাড়ির চালক তা দেখাতে পারেননি। পরে তারা গাড়িটি আটকে দেয়। প্রায় আধা ঘণ্টা গাড়িটি ওই জায়গায় আটকে থাকে। এক পর্যায়ে পুলিশ দুঃখপ্রকাশ করে শিক্ষার্থীদের বুঝিয়ে পিকআপটি ছাড়িয়ে নেয়। এ সময় শিক্ষার্থীরা বলে, ‘চালকের লাইসেন্স ও গাড়ির ফিটনেস না থাকার কারণেই রাস্তায় আমাদের ভাইবোনেরা নিহত হচ্ছেন। পুলিশ তাদের কাছ থেকে মাসহারা নেয় বলে আজকের এই অরাজকতা। আমরা যেভাবে লাইসেন্স চেক করছি, পুলিশ যদি সৎ থেকে এই কাজগুলো করত তাহলে আমাদের আজ রাস্তায় নামতে হতো না।’

সর্বশেষ খবর