সোমবার, ২৭ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

সড়ক দুর্ঘটনায় মৃত্যু থামছে না

প্রতিদিন ডেস্ক

সড়ক দুর্ঘটনা কিছুতেই থামানো যাচ্ছে না। সরকার নানা পদক্ষেপ নিলেও বাস্তবে এর কোনো প্রভাব পড়ছে না। ফলে প্রতিদিনই বেপরোয়া যানবাহনের কবলে পড়ে প্রাণ হারাচ্ছে মানুষ। দুর্ঘটনার ধারাবাহিকতায় গতকালও বিভিন্ন সড়কে প্রাণ হারিয়েছে সাতজন। এর মধ্যে ময়মনসিংহে নিহত হয়েছে চারজন।

আগের দিন নাটোরে বেপরোয়া বাস এবং লেগুনার সংঘর্ষে প্রাণ হারিয়েছিল ১৫ জন। বিভিন্ন স্থানে আরও অন্তত ১০ জন প্রাণ হারায়। গতকালের দুর্ঘটনা সম্পর্কে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর—

ময়মনসিংহ : ময়মনসিংহের ফুলপুর, তারাকান্দা ও ত্রিশালে তিনটি পৃথক সড়ক দুর্ঘটনায় গতকাল চারজন নিহত হয়েছে। আহত হয়েছে একজন। পুলিশ জানায়, দুপুর সাড়ে এগারোটার দিকে ময়মনসিংহ-শেরপুর সড়কের তারাকান্দা উপজেলার কাকনি নামকস্থানে শেরপুর থেকে ঢাকাগামী একটি বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী ইয়াসিন (৫০) ঘটনাস্থলে এবং দীলিপ মিয়া (২২) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর মারা যান। ইয়াসিনের বাড়ি কুমিল্লার লাঙ্গলপুরে। দীলিপের বাড়ি তারাকান্দার ঢাকুয়ায়। তারা তারাকান্দা থেকে মোটরসাইকেলযোগে ফুলপুরে যাচ্ছিলেন। এদিকে বেলা ১১টার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল উপজেলার কাজীর সিমলা নামকস্থানে ঢাকাগামী রাজীব পরিবহনের একটি বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের কর্মচারী জুয়েল (৩০) নিহত হন। তিনি ময়মনসিংহ সদর উপজেলার দীঘারকান্দার নুরুল হকের ছেলে। তার সঙ্গী আহত সানিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপরদিকে সকাল সাতটার দিকে ফুলপুর উপজেলার বালিয়ায় সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী রেজাউল করিম (৩৫) নিহত হয়েছেন। তার বাড়ি ফুলপুর উপজেলার রূপসী ইউনিয়নের আমতৈল গ্রামে। বগুড়া : বগুড়ার নন্দীগ্রামে অজ্ঞাত মাইক্রোবাসের ধাক্কায় অটোভ্যান যাত্রী দুই বন্ধু মারা গেছেন। উপজেলার বিজয়ঘাট এলাকায় বগুড়া-নাটোর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। তারা শনিবার রাতে বিয়াই বাড়িতে ঈদের দাওয়াতে যাচ্ছিলেন। নিহতরা হলেন নন্দীগ্রাম পৌরসভার নামুইট গ্রামের মৃত ময়েন উদ্দিনের ছেলে ফেরদৌস আলম (৪৫) ও একই উপজেলার কদমা গ্রামের মৃত মানিক উদ্দিনের ছেলে ইসমাইল হোসেন (৫৩)। নন্দীগ্রাম সদর ইউনিয়নের চেয়ারম্যান প্রভাষক আবদুল বারী জানান, রাত ৯টার দিকে ফেরদৌস আলম বন্ধু ইসমাইল হোসেনকে সঙ্গে নিয়ে অটোভ্যানে ইউসুফপুর গ্রামে বিয়াই বাড়িতে ঈদের দাওয়াতে যাচ্ছিলেন। ভ্যানটি বিজয়ঘাট এলাকায় পৌঁছলে অজ্ঞাত একটি মাইক্রোবাস ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই ইসমাইল হোসেন মারা যান। গুরুতর আহত ফেরদৌস আলমকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়। রাতেই তিনি মারা গেছেন। ঝিনাইদহ : ঝিনাইদহের শৈলকুপা ট্রাকচাপায় বাইসাইকেল আরোহী পরিমল রায় (৬৫) নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার লাঙ্গলবাঁধ বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহতের বাড়ি মাগুরা জেলার শ্রীপুর উপজেলার চতুড়িয়া গ্রামে। শৈলকুপা ওসি (তদন্ত) কামাল হোসেন জানান, সকালে বৃদ্ধ পরিমল বাড়ি থেকে বাইসাইকেলে করে বেরিয়ে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার লাঙ্গলবাঁধ বাজারে যাচ্ছিলেন। পথে একটি ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। দুর্ঘটনার পর ট্রাকসহ চালক ও তার সহকারীকে আটক করেছে পুলিশ।

সর্বশেষ খবর