শিরোনাম
বৃহস্পতিবার, ৩০ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

আওয়ামী লীগ নেতার গাড়ির ধাক্কায় ছাত্রলীগ নেতা নিহত

কুষ্টিয়ায় চালকের বর্বরতা, মৃত্যুর সঙ্গে লড়ছে শিশু

প্রতিদিন ডেস্ক

আওয়ামী লীগ নেতার গাড়ির ধাক্কায় ছাত্রলীগ নেতা নিহত

ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার শাহবাজপুরে গতকাল বাস ছিটকে পড়ে — বাংলাদেশ প্রতিদিন

সারা দেশে সড়ক দুর্ঘটনায় অন্তত আটজনের প্রাণহানির খবর পাওয়া গেছে। এর মধ্যে ফরিদপুরে বাসের ধাক্কায় কলেজছাত্রী, চকরিয়ায় আওয়ামী লীগ নেতার গাড়ির ধাক্কায় ছাত্রলীগ নেতা, নরসিংদীর শিবপুরে এনা পরিবহনের বাসের চাপায় দুই মোটরসাইকেল আরোহী, ময়মনসিংহে ট্রাকচাপায় দুই অটোযাত্রী, সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে একজন ও গাইবান্ধায় অটোরিকশার ধাক্কায় একজন নিহত হয়েছেন। এ ছাড়া ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে এনা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পানিতে পড়ে শিশু-নারীসহ তিনজন নিহত ও ২০ জন আহত হন। এসব ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর— ফরিদপুর : ফরিদপুরের নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের মশাউজান এলাকায় ঢাকা-বরিশাল মহাসড়কে বাসের ধাক্কায় এক কলেজছাত্রী নিহত হয়েছেন। নিহত শারমিন আক্তার (১৮) নগরকান্দা উপজেলার মনোহরপুর এম এ শাকুর মহিলা কলেজের ছাত্রী ও ডাঙ্গী ইউনিয়নের বিলনালিয়া গ্রামের ইয়াছিন শেখের মেয়ে। স্থানীয়রা জানান, শারমিন আক্তার মশাউজানে ঢাকা-বরিশাল মহাসড়কের পাশ দিয়ে কলেজে যাচ্ছিলেন। গোপালগঞ্জ থেকে ঢাকাগামী সেবা গ্রিনলাইন পরিবহনের একটি বাস মাইক্রোবাসকে ওভারটেকিং করতে গিয়ে ওই কলেজছাত্রীকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে শারমিন গুরুতর আহত হন। তাকে ফরিদপুর মেডিকেলে নেওয়ার পথে মারা যান। এ ঘটনায় স্থানীয়রা প্রায় ২ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন। এতে সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। বাস, ট্রাকসহ বিভিন্ন যানবাহনের দীর্ঘ লাইন দেখতে পাওয়া যায়। স্থানীয়রা সেবা গ্রিনলাইন পরিবহনের একটি বাস আটকে রাখেন। পরে নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার মো. বদরুদ্দোজা শুভ, সহকারী পুলিশ সুপার এফ এম মহিউদ্দিন, ডাঙ্গী ইউপি চেয়ারম্যান কাজী আবুল কালাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। চকরিয়া (কক্সবাজার) : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার মালুমঘাট ছগির শাহকাটা দরগাহ গেট এলাকায় আওয়ামী লীগ নেতার পাজেরো জিপের ধাক্কায় মোটরসাইকেল আরোহী ছাত্রলীগ নেতা পাবেল হোসেন সবুজ (১৮) নিহত হন। অন্য আরোহী নাবিউল আরাফাত (১৭) গুরুতর আহত হন। পাবেল চকরিয়া পৌরসভার পশ্চিম দিগরপানখালীর জানে আলমের ছেলে ও ৯ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক। আহত নাবিউল একই এলাকার মৃত শাহ আলমের ছেলে ও একই ওয়ার্ড ছাত্রলীগের সহসভাপতি। মালুমঘাট হাইওয়ে পুলিশ পরিদর্শক আলমগীর হোসেন জানান, কক্সবাজারগামী পাজেরো জিপ মালুমঘাট ছগির শাহকাটায় পৌঁছলে বিপরীত থেকে আসা মোটরসাইকেলকে ধাক্কা দিলে ঘটনাস্থলে প্রাণ হারান পাবেল হোসেন। তিনি আরও বলেন, দুর্ঘটনাকবলিত পাজেরোর মালিক কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও চকরিয়া পৌর আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু। পাজেরোটি জব্দ করা হয়েছে। নরসিংদী : শিবপুরে এনা পরিবহনের যাত্রীবাহী একটি বাসের চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। বেলা ১১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুরের আমতলায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা আলাউদ্দিনের ছেলে মেহেদী হাসান (২৫) ও কফিলউদ্দিনের ছেলে রোমান (২৪)।

কুষ্টিয়া : দাঁড়িয়ে থাকা বাসের সামনে দিয়ে এক বছরের শিশুকন্যা আকিফাকে কোলে নিয়ে হেঁটে যাচ্ছিলেন মা রিনা বেগম। হঠাৎ চালক ইচ্ছা করে বাসটি চালিয়ে তাকে পেছন থেকে ধাক্কা দেন। এতে মায়ের কোল থেকে রাস্তায ছিটকে পড়ে গুরুতর আহত হয় শিশু আকিফা। কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড়ে এমন দুর্ঘটনার ভিডিওচিত্র ফেসবুকে ভাইরাল হয়ে যায়। জানা গেছে, দুপুরে চৌড়হাস মোড়ে রাজশাহী ছেড়ে আসা গঞ্জেরাজ (ঢাকা মেট্রো-গ-১৪-০১৭৭) নামের বাসের চালক ইচ্ছা করেই রিনা বেগমকে ধাক্কা দিয়ে বাসটি নিয়ে দ্রুত পালিয়ে যান। ব্রাহ্মণবাড়িয়া : ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে গতকাল এনা পরিবহনের যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পানিতে পড়ে শিশু-নারীসহ তিনজন নিহত হয়েছেন। দুপুর দেড়টার দিকে উপজেলার শাহবাজপুর ইউনিয়নের বৈশামুড়ার রাজাবাড়িকান্দি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন— মৌলভীবাজারের শ্রীমঙ্গলের রুবিনা নূর (৫০), তার মেয়ে সাবিনা নূর (৩২) ও ময়মনসিংহের ফুলপুর গ্রামের ফারুক মিয়ার ৭ মাস বয়সী ছেলে ইয়াসিন। এ ঘটনায় বাবুল (৩০), সাকির (২৮),  হাফিজ (৫০), মনোয়ারা (৫০) ফয়সাল (১৬), রেহেনা (৩০), রাশেদ (২৮), হোসেন (৪০), গিয়াস (৩৬) প্রমুখ আহত হন।

বাবুল (৬৪), সালাউদ্দিন (৬৫),  জাহাঙ্গীর (২৬), সুমন (৩০), খায়ের (১০)-কে ভর্তি ও অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হোসেন সরকার দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, দুপুরে ঢাকা থেকে সিলেটগামী এনা পরিবহনের একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো-ব-১৪-৭৪৫৬) নিয়ন্ত্রণ হারিয়ে বৈশ্বামুড়ার রাজাবাড়িকান্তি এলাকায় মহাসড়কের পাশে বিলের পানিতে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনজন মারা যান। এ সময় মহাসড়কের যান চলাচল বন্ধ ছিল। মহাসড়কের উভয় পাশে কয়েক কিলোমিটারজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

 

পরে স্থানীয়দের সহায়তায় রক্তাক্ত অবস্থায় মা-মেয়েকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে শিশুটির অবস্থার অবনতি হওয়ায় তাকে সন্ধ্যায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। দোষী বাসচালকের শাস্তি দাবিতে ফুঁসে উঠেছেন স্থানীয়রা। প্রতিবাদে বেলা ১১টায় দুর্ঘটনাস্থল চৌড়হাস মোড়ে কয়েক হাজার সাধারণ মানুষ ও স্কুলের শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন। আকিফা চৌড়হাস এলাকার সবজি ব্যবসায়ী হারুন উর রশিদের মেয়ে।

কুষ্টিয়া জেলা পুলিশের দেওয়া সিসি ক্যামেরায় দেখা যাচ্ছে এক নারী তার শিশুকে বুকে আগলে দাঁড়িয়ে থাকা একটি বাসের সামনে দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এরই মধ্যে দাঁড়িয়ে থাকা বাসটি কোনো হর্ন না বাজিয়েই পথচারী মাকে সজোরে ধাক্কা দেয়। এতে মায়ের কোল থেকে শিশুটি ছিটকে রাস্তার ওপর পড়ে যায়। বাসের ধাক্কায় রক্তাক্ত আহত হন শিশু ও মা। মঙ্গলবার দুর্ঘটনার এমন চিত্র ফেসবুকে দেখা গেলে তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

ময়মনসিংহ : ময়মনসিংহের তারাকান্দায় ট্রাকের চাপায় সিএনজি অটোরিকশার দুই আরোহী নিহত হয়েছেন। সোমবার দুপুরে ময়মনসিংহ-হালুয়াঘাট মহাসড়কের তারাকান্দা উপজেলার রূপসী নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন তারাকান্দা থানার ওসি মাহবুবুল আলম।

তিনি বলেন, দুপুরে রূপসী নামক স্থানে ফুলপুর থেকে ময়মনসিংহগামী সিএনজি অটোরিকশাকে চাপা দেয় হালুয়াঘাটগামী একটি ট্রাক। এতে ঘটনাস্থলেই মারা যায় অটো আরোহী দুই বছর বয়সী আবিদ হাসান। আহত হন সিএনজি চালকসহ আরও চারজন। তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে আতিকুল ইসলাম (২২) নামে আরও একজনের মৃত্যু হয়। নিহত দুজনের বাড়িই হালুয়াঘাট উপজেলায় বলে জানান ওসি মাহবুবুল আলম।

সিরাজগঞ্জ : বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় মহাসড়কের সিরাজগঞ্জ সদর উপজেলার কড্ডায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। নিহত শাহাদাত হোসেন (৪৫) সিরাজগঞ্জ শহরের মাহমুদপুর মহল্লার হবি কেরানির ছেলে। মঙ্গলবার রাত ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনার পর মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

গাইবান্ধা : সাদুল্যাপুর উপজেলায় ব্যাটারিচালিত অটোরিকশার ধাক্কায় তারাবানু বেওয়া (৫২) নামে এক নারী নিহত হয়েছেন। গাইবান্ধা-সাদুল্যাপুর সড়কের সাদুল্যাপুর পাবলিক লাইব্রেরিসংলগ্ন অটো ও সিএনজি স্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত তারাবানু বেওয়া উপজেলার বসনিয়াপাড়ার মৃত মনছুর প্রামাণিকের স্ত্রী।

সাদুল্যাপুর থানার ওসি বোরহান উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘাতক অটোরিকশা ও তার চালককে গ্রেফতারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।

সর্বশেষ খবর