শিরোনাম
মঙ্গলবার, ৯ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

আওয়ামী লীগে প্রার্থীর হিড়িক থাকলেও বিএনপিতে একক

আবদুল বারী, নীলফামারী

আওয়ামী লীগে প্রার্থীর হিড়িক থাকলেও বিএনপিতে একক

ডোমার ও ডিমলা উপজেলা নিয়ে নীলফামারী-১ আসন। এরই মধ্যে সব দলের সম্ভাব্য প্রার্থীরা সভা-সমাবেশ, গণসংযোগ, পোস্টার, ব্যানার, ফেস্টুন টাঙিয়ে প্রার্থী হওয়ার বিষয়টি নিশ্চিত করছেন। মনোনয়ন প্রত্যাশীরা ব্যাপক নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী ও ডিমলা উপজেলার আওয়ামী লীগের সভাপতি আফতাব উদ্দিন সরকার বিজয়ী হন। দুটি উপজেলায় আওয়ামী লীগের রাজনীতি দুই ভাগে বিভক্ত রয়েছে। সভা-সমাবেশগুলোতে তা লক্ষ্য করা যায়। এ ছাড়া আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে রয়েছেন সাবেক সংসদ সদস্য ড. হামিদা বানু শোভা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক রাষ্ট্রদূত মুক্তিযোদ্ধা আমিনুল হোসেন সরকার, ডোমার উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, যুব মহিলা লীগের কেন্দ্রীয় সহশিক্ষা, প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক সরকার ফারহানা আক্তার সুমি, ব্যারিস্টার ইমরান কবির চৌধুরী, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনোয়ার হোসেন।

ডোমার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, এলাকার উন্নয়নের জন্য নিবেদিত বর্তমান সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার। তার নেতৃত্বে ডোমার-ডিমলার আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে দলীয় নেতা-কর্মীদের বিভিন্নভাবে সম্পৃক্ত রাখার পাশাপাশি তিনি দুই উপজেলার সব নেতা-কর্মীর পাশে রয়েছেন।

গত দশটি সংসদ নির্বাচনে এ আসন আওয়ামী লীগের প্রার্থী নির্বাচিত হয়েছেন প্রথম, পঞ্চম, অষ্টম ও দশম জাতীয় সংসদে।  বিএনপির প্রার্থী নির্বাচিত হয়েছেন দ্বিতীয়, ষষ্ঠ (১৯৯৬ সালে ১৫ ফেব্রুয়ারি) সংসদে। জাতীয় পার্টির প্রার্থী নির্বাচিত হয়েছেন তৃতীয়, চতুর্থ, সপ্তম ও নবম (মহাজোটের হয়ে) সংসদে। আসনটিতে বিএনপি নিজস্ব প্রার্থীর কথা ভাবলেও জোটের শরিক ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গাণি মনোনয়ন চান আসনটিতে। অন্যদিকে বিএনপির শাহরিন ইসলাম চৌধুরী তুহিন মামলা থাকায় তিনি দেশের বাইরে অবস্থান করছেন। সে ক্ষেত্রে নির্বাচনে তিনি প্রার্থী হতে না পারলে তার অনুপস্থিতিতে ওই আসনে তার বাবা  রফিকুল ইসলাম চৌধুরীর প্রার্থী হতে পারেন বলে নেতা-কর্মীরা জানান। জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশা করছেন জেলা জাতীয় পার্টির সদস্য ও নীলফামারী-১ আসনের সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকী।

সর্বশেষ খবর