শিরোনাম
শনিবার, ২৭ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

পিকআপের পাটাতনে ৫০ হাজার ইয়াবা

কোমরে পাঁচ কেজি সোনা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মোহাম্মদপুর থেকে ৫০ হাজার ৪০০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলো— মো. রুবেল আহাম্মেদ (২৬) ও মো. ফাহিম মিয়া (১৯)। র‌্যাব বলছে, আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের ধোঁকা দিতে কক্সবাজার হতে একটি পিকআপ গাড়িতে বডি সেটিং করে ইয়াবা নিয়ে আসছিল গ্রেফতারকৃতরা। ঢাকার গাবতলী হয়ে মোহাম্মদপুর বেড়িবাঁধ রোড দিয়ে পিকআপটি ঢাকার কেরানীগঞ্জে যাচ্ছিল। র‌্যাব-২ এর উপঅধিনায়ক মেজর মোহাম্মদ আলী বলেন, আমাদের কাছে আগে থেকেই খবর ছিল একটি পিকআপ ভ্যানে করে ইয়াবা নিয়ে কেরানীগঞ্জ যাওয়া হচ্ছে। এ কারণে র‌্যাব সদস্যরা মোহাম্মদপুর বেড়িবাঁধ সড়কে নবীনগর লোহার গেট, রনি স্পেশাল ও এস কে স্পেশাল টিকিট বুকিং কাউন্টারের সামনে অবস্থান নেয়। পিকআপটি ঘটনাস্থলের কাছে পৌঁছালে থামার জন্য সংকেত দেওয়া হয়। তবে র‌্যারেব উপস্থিতি টের পেয়ে পিকআপ গাড়িসহ আসামিরা পালানোর চেষ্টা করে। তবে তাদের ধাওয়া দিয়ে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃতরা প্রথমে ইয়াবার চালানের বিষয়টি অস্বীকার করে। পরবর্তীতে ব্যাপক জিজ্ঞাসাবাদের পর তারা মুখ খোলে। পিকআপ গাড়ির স্টিলের পাটাতন কেটে অভিনব পন্থায় লুকিয়ে রাখা ইয়াবা উদ্ধার করা হয়। দীর্ঘদিন ধরে তারা এমন অভিনব পন্থায় কক্সবাজার, চট্টগ্রাম, টেকনাফ সীমান্ত এলাকা হতে ইয়াবা ঢাকায় নিয়ে আসছিল।

বেনাপোল প্রতিনিধি জানান, ভারতে পাচারকালে বেনাপোলের বারোপোতা সীমান্ত থেকে ৫ কেজি (৪০ পিস) সোনার বারসহ সজীব হোসেন (২২) নামে এক স্বর্ণ চোরাচালানিকে আটক করেছে বিজিবি সদস্যরা। আটক সজীব হোসেন  যশোরের শার্শা উপজেলার বাগআচড়া ৭ মাইল এলাকার রেজাউল হোসেনের ছেলে।

গতকাল সকাল ৯টায় মোটরসাইকেলযোগে সোনাগুলো বিশেষ কায়দায় দেহে ফিটিং অবস্থায় ভারতে পাচারের সময় বিজিবি সদস্যরা মোটরসাইকেল ও সোনাসহ তাকে আটক করে।  ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল আরিফুল হক জানান, আটক সোনার মূল্য আড়াই কোটি টাকা। সোনাসহ আটক সজীব হোসেনকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হযেছে। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় একটি মামলা হয়েছে।

সর্বশেষ খবর