সোমবার, ২৯ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা
পোস্তগোলা সেতুতে সংঘর্ষ

পুলিশের মামলায় আসামি গুলিবিদ্ধ নারীসহ ৫০০

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর (পোস্তগোলা সেতু-১) টোল বাড়ানোকে কেন্দ্র করে পরিবহন শ্রমিকদের সঙ্গে কর্তৃপক্ষ ও পুলিশের সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। এতে গুলিবিদ্ধ নারী, ইজারাদারসহ ৩১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪/৫ শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে। শনিবার রাতে মামলাটি করেন দক্ষিণ কেরানীগঞ্জ থানায় এসআই আশরাফুল আলম তালুকদার। তবে এ মামলায় গতকাল পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি বলে জানিয়েছেন দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মোহাম্মদ শাহজামান।

গত ২৬ অক্টোবর সকালে পোস্তগোলা সেতু টোলমুক্ত করার দাবিতে পরিবহন শ্রমিকদের সঙ্গে কর্তৃপক্ষ ও পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে সোহেল নামে এক  শ্রমিক নিহত হন। ১০ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন অর্ধশত। এ ঘটনায় পুলিশেরও বেশ কয়েকজন সদস্য আহত হন। আন্দোলনের পর থেকে সেতুতে আর টোল নেওয়া হচ্ছে না। এদিকে, টোল না নেওয়ায় শ্রমিকদের মধ্যে স্বস্তি বিরাজ করছে।

গত ২১ অক্টোবর এ আলম এন্টারপ্রাইজ পোস্তগোলা সেতু-১ এর ইজারা নেয়। পরদিন ২২ অক্টোবর টোলমুক্ত যাতায়াতের দাবি জানিয়ে আন্দোলন করেন সিএনজিচালিত অটোরিক্সা চালকরা। দাবি মেনে নিয়ে ইজারাদার ২৩ অক্টোবর থেকে সিএনজিচালিত অটোরিকশার জন্য সেতুটি টোলমুক্ত করে দেয়। এরপর ২৫ অক্টোবর দুপুর থেকে টোলমুক্ত করার দাবি জানিয়ে আন্দোলনে নামেন পরিবহন শ্রমিকরা।

সর্বশেষ খবর