মঙ্গলবার, ১৮ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

শিল্পকলায় কালরাত্রি

সাংস্কৃতিক প্রতিবেদক

শিল্পকলায় কালরাত্রি

বিজয়ের ৪৭তম বর্ষ উদযাপনে পদাতিক নাট্য সংসদ মঞ্চায়ন করেছে তাদের নিজস্ব প্রযোজনার নাটক ‘কালরাত্রি’। গতকাল সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়ন হয় নাটকটি।

লামিসা শিরীন হোসাইনের ‘লোন সার্ভাইভার’ গল্প অবলম্বনে ড. তানভীর আহমেদ সিডনির নাট্যরূপে নাটকটির নির্দেশনায় ছিলেন ওয়াহিদুল ইসলাম। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন শাখাওয়াত হোসেন শিমুল, আকলিমা পুষ্প, মো. ইমরান খাঁন, ইকরামুল ইসলাম, জিনিয়া আজাদ, নুসরাত চমক, জবা, জিতু, নুসরাত শিমু, জয় মণ্ডল, ফরহাদ সুমন, শরীফুল ইসলাম, প্রান্ত, শোভন, মশিউর রহমান প্রমুখ।

১১ শহীদ মুক্তিযোদ্ধার পরিবারকে সংবর্ধনা : একাত্তরে মহান বিজয়ের পরের দিন ভোরে বুড়িগঙ্গা নদীতে নৌকাডুবিতে প্রাণ হারানো ১১জন মুক্তিযোদ্ধার পরিবারের হাতে সম্মাননা তুলে দেওয়া হয়েছে গতকাল। শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফাউন্ডেশন ও শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের উদ্যোগে সন্ধ্যায় রাজধানীর বিয়াম অডিটরিয়ামে এই সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা। ফাউন্ডেশনের চেয়ারম্যান ইমামুল কবীর শান্তর সভাপতিত্বে এতে অতিথি ছিলেন কবি কামাল চৌধুরী ও সাবেক সেনাপ্রধান  লে. জেনারেল (অব.) হারুন-অর-রশিদ। অনুষ্ঠানে পরিবার সদস্যদের হাতে ফুল তুলে দেন কবি কামাল চৌধুরী, উত্তরীয় পরিয়ে দেন লে. জেনারেল (অব.) হারুন-অর-রশিদ, ক্রেস্ট প্রদান করে সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী ও উপহার তুলে দেন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফাউন্ডেশনের চেয়ারম্যান ইমামুল কবীর শান্ত। সংবর্ধিত শহীদ মুক্তিযোদ্ধারা হলেন মুক্তিযোদ্ধা আমিন, শহীদুল্লাহ খোকন, আবুল হোসেন, খন্দকার রেজাউল মমিন রতন, শফিকুর রহমান বনি, সিকদার আলম, শওকত আলী কাঞ্চন, মাহবুবুর রহমান সুজা, তসলিম উদ্দিন, মনির হোসেন ও মোয়াজ্জেম হোসেন। শহীদদের পক্ষে সম্মাননা গ্রহণ করেন তাদের পরিবারের সদস্যরা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর