রবিবার, ৩০ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
সুষ্ঠু পরিবেশের পক্ষে সবাই

নির্ভয়ে ভোট কেন্দ্রে যান : সেনা প্রধান

নিজস্ব প্রতিবেদক

নির্ভয়ে ভোট কেন্দ্রে যান : সেনা প্রধান

ভোটারদের নির্ভয়ে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। গতকাল রাজধানীর আজিমপুরে অস্থায়ী সেনা ক্যাম্প পরিদর্শনের সময় এই আহ্বান জানান তিনি। জেনারেল আজিজ সাংবাদিকদের বলেন, বর্তমানে ৫০ হাজারের বেশি সেনা সদস্য ভোটের মাঠে রয়েছে। কেউ যেন ভোটারদের ভয়ভীতি দেখাতে না পারে, বিশৃঙ্খলা না করতে পারে, সে জন্য তারা সার্বক্ষণিক টহলের মধ্যে রয়েছে। পাশাপাশি ভোটাররা যেন নিরাপদ অবস্থার মধ্যে থাকেন সে দিকেও নজর দেওয়া হচ্ছে। তিনি বলেন, ভোটাররা যেন নির্ভয়ে ভোট দিতে পারেন, সে দিকটিও গুরুত্বের সঙ্গে নজর রাখা হচ্ছে। ভোটের পর ও সংখ্যালঘুদের নিরাপত্তায় বিশেষ নজর রাখার কথাও জানান তিনি।

গত কয়েক দিনে বিভিন্ন স্থানে ঘুরে দেখার অভিজ্ঞতা তুলে ধরে জেনারেল আজিজ বলেন, বিগত ৪৭ বছরে এমন শান্তিপূর্ণ পরিবেশ দেখিনি। ঢাকার বাইরে সবাই আশ্বস্ত যে, এবার সুন্দর পরিবেশে নির্বাচন হবে। তিনি জানান, কয়েকটি স্থানে সহিংসতার বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানার চেষ্টা করা হয়েছে, কোথায় কোথায় ঝুঁকি আছে। সে ব্যাপারে তথ্য নিয়ে কাজ করা হয়েছে। সীমান্ত এলাকায় সেনা টহল জোরদার করার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

সেনাপ্রধান বলেন, দেশের প্রতিটি সেনানিবাসে পর্যাপ্ত সেনা সদস্য স্ট্যান্ডবাই রাখা হয়েছে, প্রয়োজনে স্বল্প সময়ের মধ্যে যেন তারা কাজে লাগতে পারে। আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার, সেনাবাহিনী সবার সমন্বিতভাবে কাজ করার বিষয়টি তুলে ধরে তিনি বলেন, সবার লক্ষ্য এক অভিন্ন। কেন্দ্রে সংঘাত যেন না হয় সে ব্যাপারে আমরা টিম ওয়ার্ক হিসেবে কাজ করছি।

 

সর্বশেষ খবর