রবিবার, ৩০ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

হেভিওয়েটরা কে কোথায় ভোট দিচ্ছেন

নিজস্ব প্রতিবেদক

হেভিওয়েট প্রার্থীরা কে কোথায় ভোট দেবেন তা নিয়ে ভোটারদের মধ্যে আগ্রহের শেষ নেই। বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন ও বিএনপি মহাসচিবের ভোটের দিকে নজর সবার।

সিটি কলেজে ভোট দেবেন প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা সিটি কলেজ কেন্দ্রে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দেবেন। আজ সকাল ৮টায় কেন্দ্রে তার ভোট দেবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন। রাজধানীর ধানমন্ডি, হাজারীবাগ, নিউমার্কেট ও কলাবাগান থানা এলাকা নিয়ে ঢাকা-১০ সংসদীয় আসনের একটি ভোটকেন্দ্র ঢাকা সিটি কলেজ। জাতীয় সংসদের এ আসনে  আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এবং তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আবদুল মান্নান। ভোট দিতে রংপুর যাচ্ছেন না এরশাদ : রংপুর-৩ আসনে মহাজোটের প্রার্থী সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ অসুস্থতার কারণে ভোট দিতেও যেতে পারছেন না। আজ সারা দিন বারিধারার প্রেসিডেন্ট পার্কেই থাকবেন। এইচ এম এরশাদের এপিএস মনজুরুল ইসলাম বাংলাদেশ প্রতিদিনকে জানিয়েছেন, ‘ডাক্তার স্যারকে (এরশাদ) পূর্ণ রেস্টে থাকতে বলেছেন। এ জন্য তিনি কোনো রকম মুভমেন্ট করতে পারবেন না। তাই তিনি ভোট দিতে রংপুর যাচ্ছেন না। রংপুরের সেনপাড়ার শিশুমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এরশাদের ভোট দেওয়ার কথা ছিল। জানা গেছে, এইচ এম এরশাদ বারিধারার প্রেসিডেন্ট পার্ক থেকেই রংপুর-৩ আসনসহ সারা দেশে জাতীয় পার্টির প্রার্থীদের খোঁজ নেবেন। হেঁটে ভোট দিতে যাবেন ড. কামাল হোসেন : এদিকে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে সকাল ৮টায় ভোট দেবেন। বেইলি রোডের বাসা থেকে হেঁটে তিনি ভোট দিতে যাবেন এবং ভোট শেষে হেঁটে বাসায় ফিরবেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভোট করছেন নোয়াখালী-৫ আসনে। দুটি আসনে লড়ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একটি হলো ঠাকুরগাঁও-১, আরেকটি বগুড়া-৬ আসন। তবে তিনি ভোট দেবেন ঠাকুরগাঁও-১ আসনে। নির্বাচন কমিশনাররা যেখানে ভোট দেবেন : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা রাজধানীর উত্তরার ৫ নম্বর সেক্টরের আই ই এস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের কলেজ ভবনে ভোট দেবেন। নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার মগবাজার ফুটওভার ব্রিজ এলাকায় অবস্থিত ইস্পাহানি উচ্চবিদ্যালয়ে ভোট দেবেন। কমিশনার মো. রফিকুল ইসলাম স্কয়ার হাসপাতালের পাশে লেক সার্কাস গার্লস হাইস্কুল কেন্দ্রে ভোট দেবেন। কবিতা খানম গ্রিন রোড সরকারি কর্মচারী সমাজ কেন্দ্র (গ্রিন রোড স্টাফ কোয়ার্টার কমিউনিটি সেন্টার) কেন্দ্রে ভোট দেবেন। কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী মিরপুর-১২ নম্বরে অবস্থিত মিরপুর পাবলিক ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দেবেন।

সচিব হেলালুদ্দীন আহমদ ঢাকা-১৭ আসনের ভোটার। তিনি শহীদ ?ক্যাপ্টেন রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দেবেন।

সর্বশেষ খবর