সোমবার, ১৩ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

বাসের ধাক্কায় সবই শেষ

রাজবাড়ীতে মা-মেয়েসহ নিহত পাঁচ

প্রতিদিন ডেস্ক

রাজবাড়ীতে বাসের ধাক্কায় প্রাণ হারিয়েছেন মা-মেয়েসহ পাঁচ মাহেন্দ্র যাত্রী। এ ছাড়া নীলফামারী সদর, চট্টগ্রামের সীতাকু-, কক্সবাজারের চকরিয়া, বাগেরহাটের কচুয়া, লালমনিরহাট সদর ও রংপুরের পীরগঞ্জে সড়কে নিহত হয়েছেন আরও ছয়জন। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

রাজবাড়ী :  রাজবাড়ীর ঢাকা-খুলনা মহাসড়কের বড়ব্রিজ সংলগ্ন এলকায় বাসের ধাক্কায় মাহেন্দ্রে থাকা মা-মেয়েসহ পাঁচ যাত্রী নিহত হয়েছেন। তাদের মধ্যে তিনজন পুরুষ ও দুজন নারী রয়েছেন। গতকাল দুপুর সাড়ে ৩টায় চরখানখানাপুর বড়ব্রিজ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন রাজবাড়ী সদর উপজেলার আহলাদীপুর গ্রামের নায়েব আলীর স্ত্রী রশিদা বেগম (৪০), মেয়ে তাসলিমা খাতুন (১৫), ফরিদপুর জেলার ঝিলটুনি এলকার আবদুুল রফিকের ছেলে রিফাত হোসেন (২৩), গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের আরশাদ শেখের ছেলে মোস্তফা শেখ (৪৫), গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের চর-মাইটকোরা গ্রামের মৃত জয়নাল শেখের ছেলে আনোয়ার হোসেন (৪৩)।আহলাদিপুর হাইওয়ে থানার পুলিশ পরিদর্শক মাসুদ পারভেজ বলেন, বেনাবোল থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী গ্রিনলাইন (ঢাকা মেট্রো-ব-১৪-০৬৮৬) পরিবহন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে এসে চর-খানখানাপুর এলকায় পৌঁছালে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী মাহেন্দ্রের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মাহেন্দ্রের পাঁচ যাত্রী নিহত হন। ঘাতক বাসটিকে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পরিষদের সামনে থেকে আটক করা হয়েছে।

নীলফামারী : নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় মোরসালিন ইসলাম নামে অষ্টম শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে নীলফামারী বাইপাস সড়কে ইটাখোলা ইউনিয়ন পরিষদ সংলগ্ন এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত মোরসালিন ইটাখোলা ইউনিয়নের সিংদই ছাড়ারপাড় এলাকার বাদশা ইসলামের ছেলে। সে নীলফামারী সরকারি উচ্চবিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে পড়ত।

স্থানীয়রা জানান, দুপুরে স্কুল ছুটি হওয়ার পর সাইকেল যোগে বাড়িতে ফিরছিল মোরসালিন। এমন সময় গরুবাহী একটি নছিমন তাকে ধাক্কা ধিলে গুরুতর আহত হয়। উদ্ধার করে আধুনিক সদর হাসপাতালে নেওয়ার পথে মারা যায় সে।

চট্টগ্রাম : সীতাকু- উপজেলার বাঁশবাড়িয়া এলাকায় সড়ক দুর্ঘটনায় তসলিম উদ্দিন মনছা (৩০) নামে এক পোশাক শ্রমিক নিহত ও স্থানীয় এক যুবলীগ নেতাসহ দুজন আহত হয়েছেন। গতকাল বেলা পৌনে ১২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাঁশবাড়িয়া বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

সীতাকুন্ড থানা পুলিশ জানায়, বাঁশবাড়িয়া এলাকায় একটি পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে পথচারীদের চাপা দিলে এ দুর্ঘটনা ঘটে। নিহত তসলিম উদ্দিন বাঁশবাড়িয়ার মজিধন বাড়ির মৃত ইদ্রিস মিয়া প্রকাশ বশর ড্রাইভারের ছেলে। তিনি নগরীর একটি তৈরি পোশাক কারখানায় চাকরি করতেন।

চকরিয়া : ৯০ বছর বয়সী নুরজাহান বেগমের বয়স্ক ভাতা তুলে আর বাড়ি ফিরে যাওয়া হয়নি। তিনি ইউনিয়ন পরিষদ কার্যালয় ভাতা তুলে বাড়ি ফেরার পথে মাইক্রোবাস চাপায় নিহত হয়েছেন। গতকাল দুপুর দেড়টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত নুরজাহান ডুলাহাজারা ইউনিয়নের রিংভং ছগিরশাহকাটা গ্রামের মৃত উকিল আহমদের স্ত্রী। মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক মোর্শেদ আলম বলেন, ঘাতক মাইক্রোবাসটি পালিয়ে গেছে। নিহতের মরদেহ ময়নাতদন্ত ছাড়া পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাগেরহাট : বাগেরহাট-পিরোজপুর মহাসড়কে বিআরটিসি বাসের চাপায় রিনা বেগম (৩২) নামে এক ভ্যান যাত্রী ও অপর চার যাত্রী আহত হয়েছেন। গতকাল বিকালে মোরেলগঞ্জের মহিসপুরায় জামাল শেখের বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, কচুয়া উপজেলার বাধাল বাজার থেকে ভ্যানযোগে বাড়ি ফেরার পথে বাগেরহাট-পিরোজপুর মহাসড়কে মহিসপুরায় বাগেরহাটগামী যাত্রীবাহী বিআরটিসির একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের অপর পাশের একটি যাত্রীবাহী ভ্যানকে চাপা দিলে ঘটনা স্থানে ভ্যানের যাত্রী রিনা বেগম (৩২) নিহত হন। ভ্যানচালক তরিকুল ইসলাম (১৮), শিশু শান্ত শেখ (৬), ওপি আক্তার (১৩), শিরিনা বেগম (৩৫) আহত হয়েছেন। নিহত রিনা বেগম ও আহত শিশু শান্ত শেখ, ওপি আক্তার মোরেলগঞ্জের কুমারখালী গ্রামের জামাল শেখের স্ত্রী, ছেলে ও মেয়ে। ভ্যান চালক তরিকুল ইসলাম কচুয়ার রঘুদত্তকাঠি গ্রামের সোবাহান হাওলাদারের পুত্র। শিরিনা বেগম মহিসপুরার জামাল শেখের স্ত্রী।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম জানান, বাসটিকে আটক কার হয়েছে। তবে চালক ও হেলপার পালিয়ে গেছে।

লালমনিরহাট : লালমনিরহাট শহরের হাসপাতাল রোড এলাকায় একটি বালু বোঝাই ট্রাক্টরের ধাক্কায় দয়াল চন্দ্র রায় (৩০) নামে এক চা বিক্রেতা নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত দয়াল চন্দ্র লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেলাবাড়ী গ্রামের বাসিন্দা। তিনি হাসপাতালের সামনে চা বিক্রি করতেন। জানা গেছে, দয়াল সকালে সদর হাসপাতালের সামনে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় বালু বোঝাই ট্রাক্টর পেছন থেকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। এ অবস্থায় স্থানীয়রা দয়ালকে উদ্ধার করে সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ বলেন, ঘাতক ট্রাক্টরটিকে আটক করা হয়েছে। রংপুর : রংপুরের পীরগঞ্জে শীতের পিঠা নিয়ে মেয়ের বাড়িতে যাওয়ার পথে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন ছাদেক আলী (৬৫) নামে এক বৃদ্ধ। গতকাল দুপুরে উপজেলার ঢাকা-রংপুর মহাসড়কের বোর্ড ঘর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত ছাদেক উপজেলার রায়পুর ইউনিয়নের সাতগড়া গ্রামের মৃত মাহাতাব উদ্দীনের ছেলে। বড়দরগাহ হাইওয়ে পুলিশের ইনচার্জ মোয়াজ্জেম হোসেন বলেন, ঘাতক ট্রাকটি আটক করা হলেও চালক পালিয়ে গেছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর