সোমবার, ১৩ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

বরিশাল-লক্ষ্মীপুরসহ বিভিন্ন জেলা লকডাউন

প্রতিদিন ডেস্ক

করোনা মহামারীর বিস্তৃতির কারণে বরিশাল-লক্ষ্মীপুরসহ বিভিন্ন জেলা ও জেলা সংলগ্ন অঞ্চল লকডাউন করা হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

বরিশাল : বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন দুজন রোগীর দেহে প্রথমবারের মতো করোনা পজিটিভ পাওয়া গেছে। গতকাল সন্ধ্যায় ওই দুই রোগীর পজিটিভ রিপোর্ট পাওয়ায় পুরো জেলা  লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। এবার লক্ষ্মীপুর অবরুদ্ধ ঘোষণা

লক্ষ্মীপুর : প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি মোকাবিলায় করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধে এবার লক্ষ্মীপুর জেলাকে অনির্দিষ্টকালের জন্য অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।  গতকাল দুপুরে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সড়ক ও নৌ-পথে অন্য কোনো জেলা হতে কেউ এ জেলায় প্রবেশ করতে বা এ জেলা হতে কেউ অন্য জেলায় গমন করতে পারবে না বলেও ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

সুনামগঞ্জ : সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় এক সৌদি আরব প্রবাসীর স্ত্রী করোনাভাইরাসে আক্রান্তের পর পুরো জেলাকে লকডাউন ঘোষণা করা  করেছে প্রশাসন। গতকাল বিকাল ৫টায় করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির এক জরুরি বৈঠক শেষে এই ঘোষণা দেন জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ।

ময়মনসিংহ : ঈশ্বরগঞ্জের আঠারবাড়ির ইউনিয়নের বনগাঁও গ্রামের বাসিন্দা এক গার্মেন্ট কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় উপজেলার আঠারবাড়ির ইউনিয়নটি লকডাউন ঘোষণা করা হয়েছে। খাগড়াছড়ি প্রবেশ ও বাহির পথে নিষেধাজ্ঞা জারি।

খাগড়াছড়ি : করোনা মহামারীর ক্লাস্টার এরিয়া নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা ৩৬ শ্রমিককে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নিয়েছে খাগড়াছড়ির পানছড়ি উপজেলা প্রশাসন। সেখানে বসানো হয়েছে নিরাপত্তা কর্মী। গতকাল থেকে খাগড়াছড়িতে প্রবেশ ও বাইরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

গোপালগঞ্জ : গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। গতকাল বিকাল সাড়ে ৫টায় এই লকডাউনের ঘোষণা দেওয়া হয়েছে। দুটি গ্রামে তিনজনের শরীরে করোনাভাইরাস পজেটিভ পাওয়ায় করোনা প্রতিরোধে অতিরিক্ত সতর্কতায় এই লকডাউনের ঘোষণা দেওয়া হয়েছে।

দিনাজপুর : করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দিনাজপুর জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী দিনাজপুর জেলায় সব ধরনের যানবাহন জেলার বাইরে যাওয়া বা আসা বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন। এ ব্যাপারে গতকাল মাইকিং করা হয়েছে।

চট্টগ্রাম : সাতকানিয়ায় বৃহস্পতিবারে শ্বাস কষ্টে এক ব্যক্তির মৃত্যুর পর শনিবার রাতে এলাকার ৩৮৭ পরিবারকে লকডাউন করা হয়েছে। আর এটিই হচ্ছে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম মৃত্যু। মৃত ব্যক্তির (৬৯) বাড়ি উপজেলার পশ্চিম ঢেমশা ইছামতি আলীনগর এলাকায়।

ঠাকুরগাঁও : প্রাণঘাতী করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ ঠেকাতে ঠাকুরগাঁও জেলাকে লকডাউন  ঘোষণা করা হয়েছে। শনিবার রাত ৯টায় ঠাকুরগাঁও  জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড, কে এম কামরুজ্জামান সেলিম ঠাকুরগাঁও জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করেন।

মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ জেলাকে লকডাউন করা হয়েছে। গতকাল জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার জানান, জেলাকে সিল করা হয়েছে। জেলার প্রধান প্রবেশদ্বারে চেকপোস্ট বসানো হয়েছে। পাশাপাশি নৌপথেও টহল জোরদার করেছে নৌ পুলিশ। বন্ধ রয়েছে নৌপথে সব প্রকার যান চলাচল। জেলার বাইরের কোনো গাড়ি এবং মানুষ শহরে প্রবেশ করতে না পারে সেজন্য চেকপোস্টের মাধ্যমে সার্বক্ষণিক বিষয়গুলোকে গুরুত্ব দিয়ে কাজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর