সোমবার, ১৩ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

মহামারীর মধ্যেও চলছে খুন ধর্ষণ

নিজস্ব প্রতিবেদক

মহামারী করোনার মধ্যেও সারা দেশে খুন-ধর্ষণ অব্যাহত রয়েছে। অনেকে এসব অপরাধীদের কর্মকান্ডে হতবাক। গতকালও চারটি খুনসহ সারা দেশে একাধিক ধর্ষণের ঘটনা ঘটেছে। দেশের বিভিন্ন স্থান থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

কুমিল্লা : কুমিল্লার লাকসামে মো. নুরুল ইসলাম (৬৫) নামে এক ক্ষুদ্র ব্যবসায়ীকে ছুরিকাঘাতে খুন করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। গতকাল সকালে মুদাফরগঞ্জ বাজার থেকে লাকসাম থানা পুলিশ ওই ব্যবসায়ীর ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে। তার লাশ ময়নাতদন্তের জন্য  কুমিল্লা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়। নিহতের বাড়ি চাঁদপুরের হাজিগঞ্জ থানার ধেররা গ্রামে। লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন জানান, উদ্ধারকৃত লাশের শরীরে অনেকগুলো ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। ঘটনায় জড়িতদের চিহ্নিত করার চেষ্টা চলছে।

অন্যদিকে, কুমিল্লার তিতাস থানা এলাকায় চার বছরের এক শিশুকে চিপস দেওয়ার প্রলোভনে ঘরে নিয়ে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শিশুর দাদা বাদী হয়ে তিতাস থানায় মামলা করেছেন। মামলা দায়েরের পাঁচ দিনেও আসামি গ্রেফতার হয়নি। মামলার এজাহার সূত্রে জানা গেছে, ভিটিকান্দি ইউনিয়নের কালিপুর গ্রামের ছাদির মিয়ার বাড়ির পাশে ৬ এপ্রিল ডোবা থেকে সেচ দিয়ে মাছ ধরছিল স্থানীয়রা। শিশুটি মাছ ধরা দেখছিল। এ সময় অভিযুক্ত ছাদির মিয়ার ছেলে কাউছার শিশুটিকে চিপস দেবে বলে ডেকে তার ঘরে নিয়ে ধর্ষণ করে। পরে শিশুটিকে এক প্যাকেট চিপস কিনে দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়। শিশুটিকে কান্না করতে দেখে তার মা কারণ জানতে চাইলে সে বিস্তারিত বলে। পরদিন সকালে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে। এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা এসআই ইউসুফ আলী বলেন, শিশু ধর্ষণের ঘটনায় ৮ এপ্রিল মামলা হয়েছে। আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

বরিশাল : বরিশালের বানারীপাড়া থানার গোয়াইলবাড়ি গ্রামে ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত কবির হোসেন মোল্লাকে গ্রেফতার করেছে পুলিশ। গত শনিবার বিকালে ধর্ষণের পর নির্যাতিতা ওই ছাত্রীকে উদ্ধার করে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে। গতকাল কবিরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয় বলে জানান বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশির কুমার পাল। নির্যাতিতার মা জানান, গত শনিবার বিকালে প্রতিবেশী কবির তার মেয়েকে কৌশলে নিজের ঘরে ডেকে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। এ ঘটনায় ওই রাতেই একমাত্র কবিরকে আসামি করে থানায় মামলা করা হয়েছে। জানা গেছে, অভিযুক্ত ধর্ষক কবির গোয়াইলবাড়ী গ্রামের মালেক মোল্লার ছেলে এবং সে ঢাকার ফুটপাথে ফল বিক্রি করে। সম্প্রতি সে বাড়ি এসে এই ধর্ষণের ঘটনা ঘটায়।

বগুড়া : বগুড়া শহরে এবং আদমদীঘি থানা এলাকায় পৃথক ঘটনায় দুই ব্যক্তি খুন হয়েছে। পরে পুলিশ তাদের লাশ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ মর্গে পাঠায়। বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম বদিউজ্জামান জানান, গতকাল সকালে বগুড়া শহরের তিনমাথা রেলগেটে মহাসড়কের পাশে ছুরিকাহত অবস্থায় পুলিশ অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করে। ২৬ বছর বয়েসী ওই যুবকের পরিচয় পাওয়া যায়নি। অজ্ঞাত ওই যুবককে রেললাইনের ওপর পায়ে ছুরিকাঘাত করে মহাসড়কে ফেলে রাখা হয়। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। অন্যদিকে, বগুড়ার আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দিন জানান, গতকাল দুপুরে আদমদীঘি থানার অন্তাহার গ্রামে প্রতিপক্ষের হামলায় রবিউল ইসলাম মিঠু (৪০) নামে এক ব্যক্তি খুন হন। তার বাবার নাম মোহাম্মদ আলী। একই গ্রামের ফণীর বাড়ির পাশে মিঠু নিজ জমিতে কাজ করছিলেন। এ সময় অতর্কিত ফণীর লোকজন গিয়ে তার ওপর হামলা করলে তিনি মারা যান। এ ছাড়া বগুড়ার সোনাতলায় বাবা হৃদরোগে মারা যান। আর সেই খবর পেয়ে মৃত বাবাকে দেখতে আসার পথে টাঙ্গাইলের কালিয়াকৈরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে প্রাণ গেল পুত্র রাশেদ ইমরানের (২২)। স্থানীয় লোকজন ও সোনাতলা থানা পুলিশ সূত্রে জানা গেছে, বগুড়ার সোনাতলা থানার পাকুল্লা ইউনিয়নের উত্তর করমজা গ্রামের রমজান আলী মন্ডল পরী (৫৫) গত শনিবার হৃদরোগে মারা যান। এ সংবাদ পেয়ে ঢাকায় কর্মরত পুত্র রাশেদ বাবার লাশ দেখা ও দাফন করার জন্য একটি প্রাইভেট মাইক্রোবাস ভাড়া করে বগুড়ার উদ্দেশে রওনা দেয়। গত শনিবার রাত দেড়টার দিকে টাঙ্গাইলের কালিয়াকৈর এলাকায় পৌঁছালে তার প্রাইভেটকারটি ছিনতাইকারীর কবলে পড়ে। ছিনতাইকারীরা ব্যারিকেড সৃষ্টি করে ছিনতাই করার চেষ্টা করে। এ সময় উপর্যুপরি ছুরিকাঘাতে ঘটনাস্থলেই প্রাণ হারান রাশেদ। কালিয়াকৈর থানার পুলিশ তার লাশটি উদ্ধার করে। থানা পুলিশ নিহতের শরীর তল্লাশি করে তার পরিচয় জানতে পারে। বাবা ও ছেলের অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। এ ঘটনায় কালিয়াকৈর থানায় একটি হত্যা মামলা হয়েছে। বগুড়ার সোনাতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মাসউদ চৌধুরী জানান, ঘটনাটি তার এলাকায় না হওয়ায় মামলাটি গাজীপুরের কালিয়াকৈর থানায় হয়েছে।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় প্রেমের ফাঁদে ফেলে কলেজছাত্রীকে ধর্ষণ ও ভিডিও চিত্র ধারণ করে ব্ল্যাকমেইলের অভিযোগে ধর্ষকসহ সাত শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়। গত শনিবার উল্লাপাড়া থানা পুলিশ তাদের গ্রেফতার করে। তারা হলো- ধর্ষক ইব্রাহীম হোসেন তানভীর ও তার সহযোগী উল্লাপাড়া বিজ্ঞান কলেজের শিক্ষার্থী বন্ধন, পূর্ণতা, মিম, রিফাত, ঢাকা কলেজের ছাত্র তুষার ও টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র সুমন। এদের মধ্যে বন্ধন ও পূর্ণতা পাবনার সাঁথিয়া থানার বাসিন্দা এবং বাকিরা উল্লাপাড়ার বাসিন্দা। ধর্ষক তানভীর উল্লাপাড়া পৌরসভার ঝিকিড়া মহল্লার কামরুজ্জামান স্বপনের ছেলে। সে চলতি বছরের এইচএসসি পরীক্ষার্থী। উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস জানান, প্রেমের ফাঁদে ফেলে ২০১৭ সালের ১৫ আগস্ট ইব্রাহীম হোসেন তানভীর রাজশাহী সিটি কলেজের এক ছাত্রীকে নিজ বাড়িতে এনে ধর্ষণ করে। এ সময় কয়েকজন বন্ধু ধর্ষণের ভিডিওচিত্র ধারণ করে। এসব ভিডিওচিত্রের ভয় দেখিয়ে তাকে বেশ কয়েকবার ধর্ষণ করা হয়। সম্প্রতি ধর্ষক তানভীরসহ তার বন্ধুরা ওই ভিডিওটি বিভিন্নজনের মোবাইলে পাঠায়। এ অবস্থায় গত ১০ এপ্রিল ছাত্রীর বাবা বাদী হয়ে তানভীর ও তার ছয় বন্ধুর বিরুদ্ধে উল্লাপাড়া থানায় মামলা করে। পরে তাদের গ্রেফতার করে সিরাজগঞ্জ আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। তারা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর