রবিবার, ১৯ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

মহাসড়ক অবরোধ করে রংপুরে বিক্ষোভ

নারায়ণগঞ্জে বেতনের দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, রংপুর ও নারায়ণগঞ্জ প্রতিনিধি

টিসিবি পণ্য বিক্রি ও খাদ্যের দাবিতে শনিবার সকালে রংপুর নগরীর সরেয়াতল এলাকায় রংপুর-সুন্দরগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকার শত শত কর্মহীন সহায় সম্বলহীন মানুষ। এ সময় প্রায় দুই ঘণ্টা সড়কে সব যানচলাচল বন্ধ ছিল। খবর পেয়ে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে এসে খাদ্য সরবরাহ করার আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা।

বিক্ষোভকারীরা জানান, নগরীর ৩৩ নম্বর ওয়ার্ডের শত শত মানুষ কাজ ও খাদ্যের দাবিতে মহাসড়ক অবরোধ শুরু করে। ২৫ দিন ধরে কর্মহীন অবস্থায় রয়েছে তারা। কাজ না থাকায় পরিবার পরিজন নিয়ে অনাহারে মানবেতর ভাবে দিন কাটছে তাদের। তাদের কোনো খাদ্য সাহায্য দেওয়া হয়নি। খবর পেয়ে মাহিগঞ্জ থানসার ওসি আতারুজ্জামান নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ঘটনাস্থলে এসে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলেন। তাদের দাবি টিসিবির পণ্য বিক্রির ব্যবস্থা ও খাদ্য সরবরাহ করতে হবে।  মাহিগঞ্জ থানার ওসি আতারুজ্জামান জানান, আমরা তাদের দুই দাবিই মেনে নিয়েছি। জরুরি ভিত্তিতে তাদের খাদ্য সরবরাহ করার ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং সেই সঙ্গে টিসিবি পণ্য বিক্রি করার আশ্বাস দেওয়া হয়েছে।

বেতনের দাবিতে গার্মেন্ট শ্রমিকদের সড়ক অবরোধ করে বিক্ষোভ : নারায়ণগঞ্জে ডিডিএল ফ্যাশন নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন। গতকাল বিকাল ৪টায় শহরের চাষাঢ়ায় ডিডিএল ফ্যাশনের কয়েক শতাধিক শ্রমিক জড়ো হয়ে বঙ্গবন্ধু সড়ক অবরোধ করেন। তারা সড়কে বসে অবিলম্বে বেতন পরিশোধের দাবিতে স্লোগান দেন। প্রায় আধা ঘণ্টা পর র‌্যাব ও পুলিশ এসে মালিকপক্ষের সঙ্গে কথা বলে আগামীকাল সমস্যা সমাধানের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেন। শ্রমিকদের বরাত দিয়ে গার্মেন্ট শ্রমিক জাগরণ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সেক্রেটারি ও জেলার সভাপতি জাহাঙ্গীর আলম গোলক বলেন, সদর উপজেলার টাগারপাড় এলাকার ডিডিএল ফ্যাশনে তিন শতাধিক শ্রমিক কাজ করেন। গত ফেব্রুয়ারি কারখানাটি বন্ধ ঘোষণা করা হয়। এ বিষয়ে জানতে ডিডিএল ফ্যাশনের চেয়ারম্যান মজিবর রহমানের মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলে তার নম্বর বন্ধ পাওয়া যায়। নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান বলেন, শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাদের আশ্বাস দেওয়া হয়েছে বিকেএমইএ ও মালিকপক্ষের সঙ্গে কথা বলে আগামীকাল সমস্যা সমাধান করা হবে।

সর্বশেষ খবর