রবিবার, ১৯ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

পিকআপ ভ্যান থেকে খাদ্যপণ্য লুট

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

নগরীর বড়পুল মোড়ে শনিবার দুপুরে একটি পিকআপ ভ্যান আটকিয়ে গাড়িতে থাকা খাদ্যপণ্য লুট করে নিয়েছে একদল লোক। গতকাল দুপুরে গাড়িটি নগরীর রিয়াজুদ্দিন বাজার থেকে সিইপিজেড এলাকায় যাচ্ছিল।

জানা গেছে, গাড়িতে ছিল রাষ্ট্রায়ত্ত তেল কোম্পানি পদ্মা অয়েল লিমিটেডের স্টাফদের জন্য রিয়াজুদ্দিন বাজার থেকে কেনা খাদ্যপণ্য। গাড়িটি বড়পুলে পৌঁছলে চালক কিছু বুঝে ওঠার আগেই তার গাড়ির গতিরোধ করে লুটপাট শুরু হয়।

গাড়ি চালক রবিউল হোসেন বলেন, গার্মেন্ট শ্রমিকদের আন্দোলনের কারণে   সড়ক অবরোধ থাকায় বারেক বিল্ডিং মোড় দিয়ে না গিয়ে আগ্রাবাদ এক্সেস রোড দিয়ে সিইপিজেড যাচ্ছিলেন। বাদামতলী থেকে ট্রাফিক পুলিশ বড়পুলের দিকে ঘুরিয়ে দিয়ে একজন ট্রাফিক সদস্যও তার পাশের সিটে উঠে বসেন। বড়পুল এলাকায় তাকে নামাতে গাড়ির গতি কমালে কিছু মানুষ গাড়ির সামনে এসে দাঁড়ায়। কিছু বুঝে ওঠার আগেই তারা গাড়িতে উঠে মালামাল নামানো শুরু করে। তিনি জানান, গাড়িতে পদ্মা অয়েল কোম্পানির স্টাফদের ৩ বস্তা চাল, ১৪ কেজি গরুর মাংস এবং এক কার্টন করে মাছ, মাল্টা, আপেল ও গুঁড়াদুধ ছিল। এক বস্তা চাল ও মাছের কার্টন ছাড়া অন্য সব খাদ্যপণ্য তারা লুট করে নিয়ে যায়। এ বিষয়ে হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিএনজি চালকরা ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করেছিল। পুলিশ তাদের তালিকা করে ত্রাণ পৌঁছে দেওয়ার আশ্বাস দিলে তারা সড়ক থেকে সরে যায়। খাদ্যপণ্যবাহী গাড়ি লুটের ঘটনা তার জানা নেই। তাই এ বিষয়ে তিনি কিছু বলতে পারছেন না।

সর্বশেষ খবর