শিরোনাম
সোমবার, ১৮ মে, ২০২০ ০০:০০ টা

জাকাত বিতরণে খুনে প্রধান আসামি বন্দুকযুদ্ধে নিহত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

জাকাত বিতরণে মারামারির ঘটনাকে কেন্দ্র করে বোয়ালখালীতে ঘরে ঢুকে গুলি করে এক যুবককে খুনের মামলার প্রধান আসামি একদিনে ব্যবধানে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। তার নাম শওকত হোসেন (৩৮)। শওকত উপজেলার চরণদ্বীপ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সাঁছি মিয়ার ছেলে। শনিবার গভীর রাতে স্থানীয় বড়ুয়াপাড়া বালুরঘাট এলাকায় অস্ত্র উদ্ধারে যাওয়ার সময় শওকত হোসেনের অনুসারীদের সঙ্গে এ বন্দুকযুদ্ধ হয় বলে দাবি পুলিশের।

চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক জানান, আসামি শওকতকে নিয়ে রাতে অস্ত্র উদ্ধারে গেলে তার অনুসারীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। এ সময় পুলিশও আত্মরক্ষায় গুলি করে। পুলিশের প্রতিরোধের মুখে সন্ত্রাসীরা পালিয়ে গেলেও শওকত হোসেনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

প্রসঙ্গত, গত শুক্রবার এলাকার এক ধনী ব্যক্তি শহর থেকে নিজগ্রামে বোয়ালখালীর চরণদ্বীপে যান জাকাত বিতরণ করতে। নাছেরের ছোট ভাই লোকমান ও শওকতের ছোট ভাই জসিমও জাকাতদাতার সঙ্গে ছিলেন। এ সময় তাদের দুজনের মধ্যে ঝগড়া ও মারামারির ঘটনা ঘটে। এর রেশ ধরে জসিমের বড় ভাই শওকত এবং লোকমানের বাবা-ভাইয়েরা ঘটনাস্থলে গেলে আবারও মারামারি শুরু হয়। শুক্রবার রাতে জসিমের বড় ভাই শওকত নাছেরের ঘরে ঢুকে গুলি ছোড়া শুরু করলে নাছের ও তার বাবা আলী মদন গুলিবিদ্ধ হন। এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে তাদের দুই পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল বলে জানান স্থানীয়রা। ওই বিরোধের জেরে ঘরে ঢুকে গুলি করে নাছেরকে হত্যা করেন শওকত।

 

সর্বশেষ খবর